UPPSC Recruitment Exam 2021: পাবলিক সার্ভিস কমিশনে ২৮১ পদে ইঞ্জিনিয়ার নিয়োগ

কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে uppsc.up.nic.in গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে uppsc.up.nic.in গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

  • Share this:

UPPSC Recruitment Exam 2021: অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার এবং অন্যান্য পদে নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন। সম্প্রতি উত্তর প্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের (Uttar Pradesh Public Service Commission) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে ২৮১টি পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। উত্তর প্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে uppsc.up.nic.in গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখ

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে, প্রার্থীদের ১৩ সেপ্টেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা করাতে হবে। অনলাইনে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ দিন ১০ সেপ্টেম্বর।

শূন্যপদের সংখ্যা

প্রতিষ্ঠানের তরফে মোট পদের সংখ্যা ২৮১টি রয়েছে বলে জানানো হয়েছে।

বয়সসীমা

আবেদনকারী প্রার্থীদের বয়সসীমা ১ জুলাই, ২০২১ তারিখ অনুসারে সর্বোচ্চ ৪০ বছর এবং সর্বনিম্ন ২১ বছর হতে পারে। প্রার্থীদের জন্ম তারিখ ২ জুলাই, ১৯৮১-র পূর্বে এবং ১ জুলাই ২০০০-এর পরে না হওয়াই বাঞ্ছনীয়। শারীরিক ভাবে প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ৫৫ বছর ধার্য করা হয়েছে। সে ক্ষেত্রে তাদের জন্ম তারিখ ২ জুলাই, ১৯৬৬ তারিখের পূর্বে যেন না হয়।

বিশেষ ঘোষণা

যে সকল পুরুষেরা একের অধিক বিবাহ করেছেন এবং প্রথম স্ত্রী বর্তমানে জীবিত রয়েছেন, তাঁরা এই পদের জন্য আবেদন করতে পারবেন না। অন্যদিকে যে সমস্ত মহিলারা প্রথম স্ত্রী বর্তমান থাকা সত্ত্বেও কোনও পুরুষকে বিবাহ করেছেন, তাঁরাও এই পদের জন্য উপযুক্ত নন।

প্রার্থীরা সরাসরি আবেদনের জন্য এই লিঙ্কে ক্লিক করে আবেদন করতে পারেন। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য বিষয়ে জানতে অফিসিয়াল ওয়েবসাইটে uppsc.up.nic.in গিয়ে খোঁজ নিতে পারেন। তবে আবেদন করার আগে নোটিফিকেশনটি ভালো ভাবে পড়ে নিতে হবে। প্রার্থীদের উদ্দেশ্যে জানানো হয়েছে যে, ভবিষ্যতের সুবিধার্থে আবেদনপত্রের এক কপি প্রিন্ট করিয়ে রাখতে পারলে ভালো হয়।

Published by:Ananya Chakraborty
First published: