Territorial Army Recruitment 2021: অফিসার পদে আবেদন জমা করার শেষ দিন আজই, বিশদে জানুন!

সেনায় চাকরি।

অফিসিয়াল ওয়েবসাইট jointerritorialarmy.gov.in-এ গিয়ে আবেদন জমা করতে বলা হয়েছে (Territorial Army Recruitment 2021)।

  • Share this:

#নয়াদিল্লি: টেরিটোরিয়াল আর্মিতে যোগ দেওয়ার সুবর্ণ সুযোগ হাত ছাড়া না করাই ভালো। টেরিটোরিয়াল আর্মিতে অফিসার পদে নিয়োগ চলছে। তবে আজ, ১৯ অগাস্ট আবেদনের সময়সীমা শেষ হচ্ছে। যোগ্য ও আগ্রহী প্রার্থীদের টেরিটোরিয়াল আর্মির অফিসিয়াল ওয়েবসাইট jointerritorialarmy.gov.in-এ গিয়ে আবেদন জমা করতে বলা হয়েছে।

এই পদের জন্য ১৮ থেকে ৪২ বছর বয়সী পুরুষ ও মহিলা প্রার্থীদের নিয়োগ করা হবে। ভারত সরকারের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে প্রার্থীদের। এর পাশাপাশি প্রার্থীদের শারীরিক এবং মানসিক ভাবে ফিট হতে হবে। যাঁরা সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, পুলিশ, জিআরইএফ, আধা-সামরিক বাহিনীতে কাজ করছেন তাঁরা এই পদে আবেদনের জন্য যোগ্য নয়।

কী ভাবে আবেদন করতে হবে?

১. টেরিটোরিয়াল আর্মির অফিসিয়াল ওয়েবসাইট jointerritorialarmy.gov.in-এ যেতে হবে।

২. এর পর হোম পেজের 'Careers' ট্যাবে ক্লিক করে ‘Join as Officer’ বোতামে ক্লিক করতে হবে।

৩. সেখানে দেওয়া নির্দেশগুলি ভালো করে পড়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

৪. রেজিস্ট্রেশনের বিশদ পূরণ করে সাবমিট করতে হবে।

৫. এর পর লগ ইন করে আবেদন ফর্ম ফিল আপ করতে হবে।

৬. ফর্ম ফিল আপের পর সাবমিট করে, আবেদন ফি জমা করতে হবে।

৭. সব কিছু হয়ে গেলে আবেদন ফর্মের একটি হার্ড কপি প্রিন্ট করে নিজের কাছে রাখতে হবে।

আবেদন প্রক্রিয়ার পর ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষায় পাশ করার পর ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। এর পর চূড়ান্ত বাছাইয়ের জন্য মেডিক্যাল বোর্ড এবং সার্ভিস সিলেকশন বোর্ডের আর একটি পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় দু'টি পত্র থাকবে। প্রতিটি পত্রে পরীক্ষার জন্য ২ ঘণ্টার সময় দেওয়া হবে। প্রথম পত্রে রিজনিং ( Reasoning) ও প্রাথমিক গণিতের (Elementary Mathematics) প্রশ্ন থাকবে। দ্বিতীয় পত্রে থাকবে জেনারেল নলেজ (General Knowledge) ও ইংলিশ (English) সংক্রান্ত প্রশ্ন। পরের রাউন্ডের জন্য প্রতিটি পত্রেই কম করে ৪০% নম্বর পেতে হবে। এছাড়া দু'টি পত্র মিলিয়ে ৫০% নম্বর পেতেই হবে।

Published by:Raima Chakraborty
First published: