• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • SSC GD Constable Recruitment 2018: বিপুল পদে কনস্টেবল নিয়োগ! প্রকাশিত হয়েছে পরীক্ষার ব়্যাঙ্ক, দেখুন অনলাইনে!

SSC GD Constable Recruitment 2018: বিপুল পদে কনস্টেবল নিয়োগ! প্রকাশিত হয়েছে পরীক্ষার ব়্যাঙ্ক, দেখুন অনলাইনে!

প্রকাশিত হল তালিকা ৷ প্রতীকী ছবি ৷

প্রকাশিত হল তালিকা ৷ প্রতীকী ছবি ৷

এসএসসির অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in-এ গিয়ে নিজের ব়্যাঙ্ক দেখে নিতে পারবেন।

  • Share this:

#SSC GD Constable Recruitment 2018: স্টাফ সিলেকশন কমিশনের অন্তর্গত এসএসসি জিডি কনস্টেবল (SSC GD Constable) পরীক্ষার ব়্যাঙ্ক প্রকাশ করা হয়েছে। ২০১৮ সালের নেওয়া পরীক্ষার ব়্যাঙ্ক প্রকাশ হয়েছে। এসএসসি জিডি কনস্টেবলের বিভিন্ন পদে পরীক্ষা নেওয়া হয়, যার মধ্যে সিএপিএফ (CAPF), এনআইএ (NIA), এসএসএফ(SSF) এবং অসম রাইফেলসের (Assam Rifles) রাইফেলম্যান (Rifleman) পদে পরীক্ষা নেওয়া হয়। একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে এই পরীক্ষায় যাঁরা অংশগ্রহণ করেছেন তাঁরা এসএসসির অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in-এ গিয়ে নিজের ব়্যাঙ্ক দেখে নিতে পারবেন।

এর আগে ২০২১ সালের জানুয়ারি ২১ ও ২৮ তারিখে এসএসসি জিডি ২০১৮ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছিল। সরকারি বিজ্ঞপ্তি তাই বলছে। এবার কমিশন পরীক্ষার্থীদের ব়্যাঙ্ক প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে। এর পর এক এক করে নিয়োগ পত্র দেওয়া হবে বলে জানা গিয়েছে। চাকরি প্রার্থীরা তাঁদের রেজিস্ট্রেশন নম্বর এবং রেজিস্টার্ড পাসওয়ার্ড ব্যবহার করে অফিসিয়াল ওয়োবসাইটের ড্যাশবোর্ডে ফলাফল ও ব়্যাঙ্ক দেখতে পারবেন বলে জানা গিয়েছে।

২০১৮ সালের এসএসসি জিডি পরীক্ষা ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২০১৯ সালের ১১ মার্চ পর্যন্ত চলেছিল। মোট ৩০,৪১,২৮৪ জন চাকরিপ্রার্থীরা পরীক্ষা দিয়েছিলেন বলে জানা গিয়েছে। যার মধ্যে ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট ও ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্টের জন্য মোট ৫,৫৪, ৯০৪ জন প্রার্থীকে শর্টলিস্ট করা হয়েছিল। ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট ও ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্টের ফলাফল ২০১৯ সালের ১৭ ডিসেম্বর এবং ২০২০ সালের ৪ মার্চে ঘোষণা করা হয়েছে। যার মধ্যে মোট প্রার্থী ছিলেন ১,৫২,২২৬ জন। মহিলা প্রার্থী ছিলেন ২০,৭৫০ জন এবং পুরুষ ছিলেন ১,৩১,৪৭৬ জন। করোনা পরিস্থিতিতে শিক্ষা ও চাকরির ক্ষেত্রে বড় প্রভাব পড়েছে দেশে। করোনা সংক্রমণের কারণে কোনও কিছুই ঠিক করে এগোতে পারেনি। তবে করোনা টিকা নেওয়ার পরিমাণ যত বাড়ছে, সেই মতো সরকারি বিধিনিষেধও একটু একটু করে কমছে। এই পরীক্ষার ফলাফল একটু দেরি করে বেরিয়েছে, তবে আশা করা হচ্ছে খুব তাড়াতাড়ি নিয়োগ পত্র হাতে পাওয়া যাবে।

First published: