Shyama Prasad Mukherji College Recruitment 2021: ১৯টি নন-টিচিং পদে নিয়োগ, এখনই আবেদন করতে বিশদে জানুন!

Shyama Prasad Mukherji College Recruitment 2021: শ্যামা প্রসাদ মুখার্জী কলেজের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। অফলাইনে আবেদন জমা দেওয়ার শেষা তারিখ জুলাই ১৬।

Shyama Prasad Mukherji College Recruitment 2021: শ্যামা প্রসাদ মুখার্জী কলেজের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। অফলাইনে আবেদন জমা দেওয়ার শেষা তারিখ জুলাই ১৬।

  • Share this:

#কলকাতা: নন টিচিং স্টাফদের জন্য সুখবর। শ্যামাপ্রসাদ মুখার্জী কলেজে (Shyama Prasad Mukherji College) মোট ১৯ টি শূন্যপদে নন-টিচিং স্টাফ নিয়োগ করা হবে। শ্যামাপ্রসাদ মুখার্জী কলেজ কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ইচ্ছুক প্রার্থীদের শ্যামা প্রসাদ মুখার্জী কলেজের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। অফলাইনে আবেদন জমা দেওয়ার শেষা তারিখ জুলাই ১৬, ২০২১।

যে সকল পোস্টগুলির জন্য নিয়োগ করা হবে তা হল - জুনিয়র অ্যাসিস্টেন্ট, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, লাইব্রেরি অ্যাটেনডেন্ট, সিনিয়র পার্সোনাল অ্যাসিস্টেন্ট, সিনিয়র অ্যাসিস্টেন্ট, ল্যাবরেটরি অ্যাসিস্টেন্ট (কম্পিউটার), অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, তবলা অ্যাকম্পানিস্ট।

যোগ্যতা - জুনিয়র অ্যাসিস্টেন্ট - কোনও স্বীকৃত বোর্ড/বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউশন থেকে ১০+২ সার্টিফিকেট বা তার সমতুল্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। প্রার্থীকে ইংরেজিতে ৩৫ ওয়ার্ডস পার মিনিট অথবা হিন্দিতে ৩০ ওয়ার্ডস পার মিনিট টাইপিং স্পিড থাকতে হবে।

ল্যাবরেটরি অ্যাসিস্টেন্ট - প্রার্থীদেক বিজ্ঞান বিষয় নিয়ে ১০ শ্রেণি বা তার সমতুল্য কোনও পরীক্ষায় পাশ করতে হবে।

লাইব্রেরি অ্যাসিস্টেন্ট - প্রার্থীকে যে কোনও রাজ্য থেকে অবশ্যই ১০ম শ্রেণি বা তার সমতুল্য কোন পরীক্ষায় পাশ করতে হবে। প্রার্থীর কাছে কোনও স্বীকৃত ইনস্টিটিউশনের লাইব্রেরি সায়েন্স/লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সের সার্টিফিকেট থাকতে হবে।

সিনিয়র পার্সোনাল অ্যাসিস্টেন্ট - প্রার্থীর কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলার ডিগ্রি থাকতে হবে। প্রার্থীর ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে এগুলি মধ্যে যে কোনও একটিতে প্রাইভেট সেক্রেটারি/পার্সোনাল অ্যাসিস্টেন্ট/স্টেনোগ্রাফার/এক্সিকিউটিভ অ্যাসিস্টেন্ট/সরকারি বিভাগে এক্সিকিউটিভ সেক্রেটারি/বিশ্ববিদ্যালয়ে/অটোনোমাস বডিস/পিএসইউএস/সরাকরি স্বীকৃত এডুকেশনাল ইনস্টিটিউশন।

সিনিয়র অ্যাসিস্টেন্ট - প্রার্থীর কম্পিউটার জ্ঞান-সহ যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

ল্যাবরেটরি অ্যাসিস্টেন্ট (কম্পিউটার) - প্রার্থীকে ১০+২ অথবা সমতুল্য বিজ্ঞান বিষয় বা প্রাসঙ্গিক বিষয় নিয়ে উত্তীর্ণ হতে হবে।

অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার - প্রার্থীকে অবশ্যই ৫৫% নম্বর নিয়ে মাস্টার ডিগ্রি বা সমতুল্য নূন্যতম গ্রেড বি থাকতে হবে ইউজিসি সেভেন পয়েন্ট স্কেলে। যারা এলএলবি অথবা এমবিএ বা সিএ/আইসিডব্লুউএ বা এমসিএ বা এম.ফিল/পিএইচডি নিয়ে পড়াশোনা করছেন অথবা যাদের ৩ বছরের অভিজ্ঞতা আছে সুপারভাইজারি বা সমতুল্য সরাকরি কোনও বিভাগে গ্রেড বি ক্যাডার হিসাবে কাজ করছে/বিশ্ববিদ্যালয়/এডুকেশনাল বা রিসার্চ ইনস্টিটিউশন/টিচিং এবং/বা রিসার্চ নিয়ে যাদের অভিজ্ঞতা রয়েছে তারা আবেদন করতে পারবে।

তবলা অ্যাকম্পানিস্ট - প্রার্থীদের তবলায় পারদর্শীতা/পাখোয়াজ বাজানোর জ্ঞান থাকতে হবে (ক্লাসিকাল এবং সেমিক্লাসিকেলের ক্ষেত্রে)। তবলা/পাখোয়াজ বাজানো নিয়ে ডিগ্রি, অথবা ডিপ্লোমা/১০+২ সার্টিফিকেট থাকতে হবে যে কোনও বোর্ড থেকে এবং তবলা/পাখোয়াজ বাজানোয় যে কোনও প্রতিষ্ঠিত গুরুর কাছ থেকে অন্তত ৬ বছরের ট্রেনিং প্রাপ্ত হতে হবে।

বয়সসীমা - তবলা অ্যাকম্পানিস্টের জন্য ৪৫ বছর, ৩৫ বছর অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার/সিনিয়র পার্সোনাল অ্যাসিস্টেন্ট, ৩০ বছর সিনিয়র অ্যাসিস্টেন্ট/ল্যাবরেটরি অ্যাসিস্টেন্ট (কম্পিউটার)/ল্যাবরেটরি অ্যাটেডেন্ট/লাইব্রেরি অ্যাটেডেন্ট, ২৭ বছর জুনিয়র অ্যাসিস্টেন্ট পদের জন্য বয়সসীমা ধার্য করা হয়েছে।

Published by:Piya Banerjee
First published: