Police Recruitment 2021: পুলিশ বিভাগে কয়েকশ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, এক ক্লিকে জানুন খুঁটিনাটি...

OPRB সাব ইন্সপেক্টর (SI) নিয়োগের জন্য প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসতে হবে প্রার্থীকে।

OPRB সাব ইন্সপেক্টর (SI) নিয়োগের জন্য প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসতে হবে প্রার্থীকে।

  • Share this:

#নয়াদিল্লি: পুলিশের চাকরিতে আগ্রহী প্রার্থীদের  জন্য সুখবর। সাব ইন্সপেক্টর পদে নিয়োগ শুরু করেছে ওড়িশা পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (OPRB)। এই পদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে তারা সম্প্রতি। যোগ্য প্রার্থীরা ওড়িশা পুলিশের অফিসিয়াল ওয়েবসাই odishapolice.gov.in-এ গিয়ে আবেদন জমা করতে পারবেন। OPRB সাব ইন্সপেক্টর (SI) নিয়োগের জন্য প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসতে হবে প্রার্থীকে। ৪৫০টিরও বেশি পদে আবেদন জমা করার শেষ তারিখ কবে তা নিয়ে বিশদ তথ্য নিচে দেওয়া হল।

গুরুত্বপূর্ণ তারিখ:

এই পদে আবেদন শুরু হয়েছে ২২ জুন ২০২১ থেকে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ করা হয়েছে ১৫ জুলাই ২০২১। নিয়োগ পরীক্ষা অনলাইনে হবে। ৬ অগস্ট থেকে ১৬ অগস্ট-এর মধ্যে হওয়ার সম্ভাবনা রয়েছে।

শূন্যপদ:

ওড়িশা পুলিশের সাব ইন্সপেক্টর পদের জন্য মোট শূন্যপদ ৪৭৭টি।

যোগ্যতা:

প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিভাগে স্নাতক ডিগ্রিধারী হতে হবে। আগ্রহী প্রার্থী যাঁরা আবেদন করতে চাইছেন তাঁদের মনে রাখতে হবে ২০২১ সালের ১ জানুয়ারির হিসাবে যেন ২৫ বছর বয়স হয়। এর থেকে কম বয়সের আবেদনকারীকে যোগ্য বলে বিবেচিত করা হবে না।

নির্বাচন প্রক্রিয়া:

এই পদের জন্য বাছাই প্রক্রিয়া লিখিত একটি পরীক্ষার মাধ্যমে হবে। লিখিত ওই পরীক্ষার পোশাকি নাম কম্পিউটার বেসড রিক্রুটমেন্ট এক্সামিনেশন (CBRE)। কোনও প্রকার ভাইবা ও ফিজিকাল টেস্ট হবে না।

আবেদন ফি:

শুধুমাত্র SC এবং ST ক্যাটগরির প্রার্থীরা ছাড়া জেনারেল সহ অন্য সব আবেদনকারীকে ২৮৫ টাকা জমা করতে হবে। আবেদন ফি অনলাইনে জমা করতে হবে।

সময় থাকতে সত্বর আবেদন করতে বলা হয়েছে। তারিখ সংক্রান্ত কোনও আপডেট থাকলে জানিয়ে দেওয়া হবে। আরও অন্য তথ্যের জন্য প্রার্থীকে odishapolice.gov.in-এ যেতে বলা হয়েছে।

Published by:Shubhagata Dey
First published: