Police Recruitment 2021: দশম শ্রেণি পাস হলেই আবেদন করা যাবে কনস্টেবল, রাইফেলম্যান পদে, জানুন

দশম শ্রেণি পাস হলেই আবেদন করা যাবে কনস্টেবল, রাইফেলম্যান পদে, জানুন

UMANG App থেকেও এই সরকারি চাকরির আবেদনপত্র জমা দেওয়া যাবে বলে জানানো হয়েছে (Police Recruitment 2021)।

  • Share this:

#নয়াদিল্লি: স্টাফ সিলেকশন কমিশন (Staff Selection Commission), সংক্ষেপে SSC, বিপুল সংখ্যক পুলিশের চাকরিতে কর্মখালির ঘোষণা করেছে। এই মর্মে সম্প্রতি স্টাফ সিলেকশন কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে যে পুলিশের কনস্টেবল (জেনেরাল ডিউটি) এবং রাইফেলম্যান (জেনেরাল ডিউটি) এই দুই পদে কর্মী নিয়োগ করা হবে। যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা বিশদ তথ্যের জন্য স্টাফ সিলেকশন কমিনের অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in ভিজিট করতে পারেন। এই অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমেই অনলাইনে আবেদনপত্র দাখিল করতে হবে। এছাড়া UMANG App থেকেও এই সরকারি চাকরির আবেদনপত্র জমা দেওয়া যাবে বলে জানানো হয়েছে।

স্টাফ সিলেকশন কমিশন জেনেরাল ডিউটি নিয়োগের শূন্যপদের সংখ্যা: জানা গিয়েছে যে সব মিলিয়ে মোট ২৫,২৭১ পদে কর্মী নিয়োগ করা হবে।

স্টাফ সিলেকশন কমিশন জেনেরাল ডিউটির কর্মস্থান: বর্ডার সিকিউরিটি ফোর্স (Border Security Force), সংক্ষেপে BSF, সে্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (Central Industrial Security Force), সংক্ষেপে CISF, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (Central Reserve Police Force), সংক্ষেপে CRPF, ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ (Indo-Tibetan Border Police), সংক্ষেপে ITBP, সশস্ত্র সীমা বল (Sashastra Seema Bal), সংক্ষেপে SSB-তে এই ২৫,২৭১ কর্মী নিয়োগ করা হবে বলে জানিয়েছে স্টাফ সিলেকশন কমিশন।

স্টাফ সিলেকশন কমিশন জেনেরাল ডিউটি নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ: ১৭ জুলাই, ২০২১ থেকে অনলাইনে আবেদনপত্র জমা দেওয়া শুরু হয়েছে, ৩১ অগস্ট, ২০২১ পর্যন্ত সময় আছে।

স্টাফ সিলেকশন কমিশন জেনেরাল ডিউটি নিয়োগের শিক্ষাগত যোগ্যতা: দশম শ্রেণি পাস হলেই এই দুই পদের যে কোনও একটির জন্য আবেদন করতে পারবেন প্রার্থীরা।

স্টাফ সিলেকশন কমিশন জেনেরাল ডিউটি নিয়োগের বয়সগত যোগ্যতা: আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১৮ বছর থেকে ২৩ বছরের মধ্যে থাকা বাঞ্ছনীয়।

স্টাফ সিলেকশন কমিশন জেনেরাল ডিউটি নিয়োগ প্রক্রিয়া: যোগ্য প্রার্থীদের প্রথমে একটি পরীক্ষার জন্য ডাকা হবে, যার তারিখ সেপ্টেম্বরে মাসে ঘোষণা করবে স্টাফ সিলেকশন কমিশন। অতিরিক্ত তথ্যের জন্য কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করার পরামর্শ দেওয়া হয়েছে।

Published by:Raima Chakraborty
First published: