Constable Recruitment 2021: মহিলা কনস্টেবল পদে প্রচুর নিয়োগ, কীভাবে আবেদন-বেতনক্রম, বিস্তারিত জানুন...

মহিলা কনস্টেবল পদে প্রচুর নিয়োগ। ফাইল ছবি।

CRPF RTC SNR-এর হুমহুমা ময়দানে এই ফিজিক্যাল এনডুর‍্যান্স টেস্ট এবং ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট সঙ্ঘটিত হয়েছিল।

  • Share this:

#শ্রীনগর: জম্মু এবং কাশ্মীর পুলিশের (Jammu and Kashmir Police) দুই মহিলা ব্যাটেলিয়নের কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছিল আগেই, সেই মতো জমা পড়েছিল বিপুল পরিমাণে আবেদনপত্রও। সম্প্রতি জম্মু এবং কাশ্মীর পুলিশ জানিয়েছে যে শুধু আবেদন জমা পড়ার দিক থেকেই নয়, একই সঙ্গে তার পরবর্তী ধাপ অর্থাৎ ফিজিক্যাল এনডুর‍্যান্স টেস্ট (Physical Endurance Test), সংক্ষেপে PET এবং ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট (Physical Standard Test), সংক্ষেপে PST-এর জন্যও অভূতপূর্ব সাড়া মিলেছে রাজ্যের মহিলা মহল থেকে। কাশ্মীর এবং লাদাখ অঞ্চলের মহিলারা এই ফিজিক্যাল এনডুর‍্যান্স টেস্ট এবং ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্টে অংশগ্রহণ করেছিলেন বলে জানা গিয়েছে। CRPF RTC SNR-এর হুমহুমা ময়দানে এই ফিজিক্যাল এনডুর‍্যান্স টেস্ট এবং ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট সঙ্ঘটিত হয়েছিল।

কোভিড ১৯ পরিস্থিতিতে এ হেন এক জমায়েত নিয়ে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে দেশের নানা প্রান্তে, কটাক্ষ করা হয়েছে সংক্রমণ রোধে সরকারের ভূমিকা নিয়েও। জম্মু এবং কাশ্মীর পুলিশ এই প্রসঙ্গে একটি ট্যুইট করে জানিয়েছে যে বিপুল সংখ্যক মহিলার সমাবেশ হলেও ফিজিক্যাল এনডুর‍্যান্স টেস্ট এবং ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্টে সব রকমের কোভিড ১৯ প্রতিরক্ষা বিধি মেনে চলা হয়েছে। একই সঙ্গে তারা এটাও বলতে দ্বিধা করেনি যে যাঁরা ফিজিক্যাল এনডুর‍্যান্স টেস্ট এবং ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্টের জন্য জমায়েত হয়েছিল, সেই সব মহিলা প্রার্থীকে ৪৮ ঘণ্টার মধ্যে হাতে পাওয়া কোভিড ১৯ সার্টিফিকেট নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়েছিল। এই প্রসঙ্গে উল্লেখ না করলেই নয়, করোনার দ্বিতীয় তরঙ্গে এই ফিজিক্যাল এনডুর‌্যান্স টেস্ট এবং ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট বেশ কয়েক পবার পিছিয়ে দিতে বাধ্য হয়েছিল জম্মু এবং কাশ্মীর পুলিশ। অবশেষে সম্প্রতি সব রকম নিরাপত্তা বিধি মেনে জম্মুর জন্য পরীক্ষা নেওয়া শেষ হয়েছে।

জম্মু এবং কাশ্মীর পুলিশ তাদের বিবৃতিতে এটাও জানিয়েছে যে যাতে ফিজিক্যাল এনডুর‍্যান্স টেস্ট এবং ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্টে অংশগ্রহণকারী মহিলা প্রার্থীরা কোনও রকম অস্বস্তির মধ্যে না পড়েন, সেই বিষয়টি খেয়াল রেখে পরীক্ষা পরিচালনার জন্য তিন মহিলা অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছিল।

Published by:Shubhagata Dey
First published: