Police Recruitment 2021: চাকুরীপ্রার্থীদের জন্য দারুন খবর! পুলিশের কনস্টেবল পদে নিয়োগ শুরু, রইল বিস্তারিত...

লিশের কনস্টেবল পদে নিয়োগ শুরু। ফাইল ছবি।

আগ্রহী প্রার্থীরা স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে http://adv22021.hryssc.in/StaticPages/HomePage.aspx গিয়ে আবেদন করতে পারবেন।

  • Share this:

#নয়াদিল্লি: গোটা দেশ থমকে গিয়েছে একটা মহামারীতে। ভেঙে গিয়েছে দেশের অর্থনীতির মানদণ্ড। আর মহামারীর কবলে যে কত মানুষের কাজ হারিয়েছে তার ইয়ত্তা নেই। এই অবস্থায় চাকরি প্রার্থীদের জন্য সুখবর দিল হরিয়ানা স্টাফ সিলেকশন কমিশন ( HSSC)। হরিয়ানা পুলিশ বিভাগের কমান্ডো উইং (Group C)-এর পুরুষ কনস্টেবল পদে নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৯ জুন থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ হবে ২৯ জুন। যদিও ফি জমা দেওয়ার শেষ তারিখ ২ জুলাই। পুরুষ কনস্টেবলের এই নিয়োগের মাধ্যমে ৫২০টি শূন্যপদ পূরণ করা হবে। আগ্রহী প্রার্থীরা হরিয়ানা স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে http://adv22021.hryssc.in/StaticPages/HomePage.aspx গিয়ে আবেদন করতে পারবেন।

প্রার্থীর বয়সসীমা:

আবেদনকারীর বয়স ১ জুন, ২০২১ সালের মধ্যে ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে।

আবেদন ফি:

সাধারণ বিভাগের প্রার্থীদের আবেদন ফি হিসাবে ১০০ টাকা দিতে হবে। এছাড়া হরিয়ানা রাজ্যের SC/BC/EWS প্রার্থীদের ২৫ টাকা দিতে হবে ফি বাবদ। অন্য দিকে হরিয়ানার প্রাক্তন-সেনাকর্মীদের আবেদন ফি দিতে হবে না।

শিক্ষাগত যোগ্যতা:

প্রার্থীকে অবশ্যই সমস্ত বিভাগের জন্য অনুমোদিত বোর্ড/প্রতিষ্ঠান থেকে ১০+২ বা তার সমতুল্য পাস হতে হবে। প্রার্থীদের অবশ্যই হিন্দি বা সংস্কৃতের মধ্যে একটি বিষয় নিয়ে পড়াশোনার অভিজ্ঞতা থাকতে হবে, উচ্চশিক্ষার ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে।

কী ভাবে আবেদন করবেন:

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এই লিঙ্কের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন- http://adv22021.hryssc.in/StaticPages/HomePage.aspx

প্রার্থীকে অনলাইন আবেদন ফর্মের সমস্ত বিবরণ পূরণ করতে হবে। অনলাইনে আবেদনের পরে রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড তৈরি হবে। এর পর ২ নং রেজিস্ট্রেশনের কপিটি প্রিন্ট করে নিতে পারবেন। এছাড়াও প্রয়োজনীয় সমস্ত নথি স্বাক্ষর সমেত স্ক্যান করে আপলোড করতে হবে। সফলভাবে আবেদন করার পরে, প্রার্থীরা আবার আবেদন ফর্মের চূড়ান্ত প্রিন্ট এবং ই-চালানটি নিতে পারবেন।

Published by:Shubhagata Dey
First published: