SSC Constable GD Recruitment 2021: স্টাফ সিলেকশন কমিশনে ২৫,২৭১ পদে নিয়োগ! কেবল মাধ্যমিক পাশেই মিলবে চাকরি!

বিশদে জানতে প্রার্থীরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে ssc.nic.in গিয়ে খোঁজ নিতে পারেন।

বিশদে জানতে প্রার্থীরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে ssc.nic.in গিয়ে খোঁজ নিতে পারেন।

  • Share this:

#কলকাতা: সম্প্রতি স্টাফ সিলেকশন কমিশনের (Staff Selection Commission) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে NIA, SSF ইত্যাদি সংস্থায় কনস্টেবল পদের জন্য নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র চাওয়া হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে ssc.nic.in গিয়ে খোঁজ নিতে পারেন।

পদের বিবরণ

বিজ্ঞপ্তিতে থেকে জানা গিয়েছে যে, সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সে কনস্টেবল (GD) পদ, অসম রাইফেলস পরীক্ষায় NIA, SSF এবং রাইফেলম্যান (GD) ইত্যাদি পদে নিয়োগ করা হবে।

আবেদনের তারিখ

কমিশনের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে, প্রার্থীদের যত দ্রুত সম্ভব আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ৩১ অগাস্ট, ২০২১। কমিশন এও জানিয়েছেন এর পর আর সময়সীমা বাড়ানো হবে না। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে।

শূন্যপদের সংখ্যা

উল্লিখিত পদে মোট ২৫,২৭১টি শূন্যপদ রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শূন্যপদের বিবরণ

পুরুষ: ২২,৪২৪

মহিলা: ২৮৪৭

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীদের সরকার স্বীকৃত বোর্ড অথবা ইউনিভার্সিটি থেকে ম্যাট্রিকুলেশন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বয়সসীমা

আবেদনের জন্য প্রার্থীদের ১ অগাস্ট, ২০২১ তারিখ অনুযায়ী বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ২৩ বছর হতে পারে। প্রার্থীদের জন্মের তারিখ ০২-০৮-১৯৯৮-এর পূর্বে এবং ০১-০৮-২০০৩ তারিখের পরে হওয়া বাঞ্ছনীয় নয়।

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের উল্লিখিত পদে নিয়োগের জন্য প্রথমে কম্পিউটার বেসড পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ হলে পরবর্তীতে শারীরিক দক্ষতামূলক পরীক্ষা, মেডিক্যাল টেস্ট এবং ডকুমেন্ট ভেরিফিকেশনের মধ্য দিয়ে নিয়োগ করা হবে।

ফর্ম ফিল আপের আগে প্রার্থীদের প্রদত্ত নোটিফিকেশনটি ভালো ভাবে পড়ে নিতে হবে। প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে অ্যাপ্লিকেশন ফর্মের এক কপি প্রিন্ট করিয়ে নিতে পারেন।

Published by:Dolon Chattopadhyay
First published: