Jobs: শুরু হয়ে গিয়েছে recruitment, ভারতে মার্কেটিংয়ে অভিজ্ঞ কর্মী খুঁজছে Tesla!

Tesla দেশে সেলস অ্যান্ড মার্কেটিং হেড এবং হিউম্যান রিসোর্স হেড, এই দুই পদের জন্য যোগ্য প্রার্থী খুঁজে পেতে খোঁজখবর চালাচ্ছে।

Tesla দেশে সেলস অ্যান্ড মার্কেটিং হেড এবং হিউম্যান রিসোর্স হেড, এই দুই পদের জন্য যোগ্য প্রার্থী খুঁজে পেতে খোঁজখবর চালাচ্ছে।

  • Share this:

#বেঙ্গালুরু: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) তো পথ প্রশস্ত করেই রেখেছেন, নতুন করনীতিতে ইলেকট্রিক গাড়ির দাম কম হওয়ার কথা! অন্য দিকে, Tesla-র কর্ণধার এলন মাস্কও (Elon Musk) এর আগে জানিয়েছিলেন যে চলতি বছরের জানুয়ারিতেই ভারতে বাজার তৈরি করার ব্যাপারে পদক্ষেপ করবে সংস্থা। দেখতে দেখতে জানুয়ারি পেরিয়ে বছরের মাঝামাঝি চলে এলাম আমরা, কিন্তু এই দেশে ব্যবসা বিস্তারের লক্ষ্যে ঠিক কী করতে চলেছে Tesla, সে নিয়ে পাকা কোনও খবর পাওয়া যাচ্ছিল না। তবে এবার কিছুটা হলেও আঁধারের বুকে আলো পড়েছে। জানা গিয়েছে যে দেশে Tesla নানা পদের জন্য এর মধ্যেই নিয়োগ প্রক্রিয়া শুরু করে দিয়েছে। সেই সূত্র ধরেই নতুন যা তথ্য তা হল এই যে আপাতত Tesla দেশে সেলস অ্যান্ড মার্কেটিং হেড এবং হিউম্যান রিসোর্স হেড, এই দুই পদের জন্য যোগ্য প্রার্থী খুঁজে পেতে খোঁজখবর চালাচ্ছে। এই প্রসঙ্গে বলে রাখা ভালো, খোদ সংস্থার কর্ণধার কিন্তু এই খবরে সিলমোহর দেননি। লাইভ মিন্ট প্রকাশিত এক প্রতিবেদন দাবি করেছে যে দেশে Tesla-র কাজকর্মের সঙ্গে যুক্ত জনৈক উচ্চপদস্থ ব্যক্তি এই খবর দিয়েছেন। অবশ্য গোপনীয়তা রক্ষার স্বার্থে এখনই সেই ব্যক্তির নাম প্রকাশ করা হবে না বলেও জানানো হয়েছে।

যেহেতু Tesla বা সরাসরি এলন মাস্কের মুখ থেকে কিছু জানা যাচ্ছে না, সেই জন্য আপাতত দেশে সংস্থার বাণিজ্য পরিকল্পনা বিষয়ে এই সব সূত্রের খবরই ভরসা। এই বিষয়ে কিছু দিন আগে এক Tesla ফ্যান ক্লাব Twitter-এ জানিয়েছিল যে দেশের অফিসের জন্য সংস্থা এক উচ্চপদস্থ আইনি পরামর্শদাতা নিয়োগ করেছে। এলন মাস্ক জানিয়েছিলেন যে দেশের বেশ কিছু জায়গায় সংস্থার অফিস, গাড়ি বিক্রি করার জন্য শো-রুম এবং গাড়ি তৈরি করার জন্য একটি কারখানা খোলা হবে। সূত্রের দাবি, এই সবক'টি বিষয় নিয়েই দেশের নানা অঞ্চলের সরকারি আধিকারিক এবং অন্যান্য ব্যক্তিদের সঙ্গে আলোচনা চলছে। দেশে কারখানা খোলার ব্যাপারে শেষ জানা গিয়েছিল যে বেঙ্গালুরুতে তা হতে পারে, এই ব্যাপারে কর্নাটকের মুখ্যমন্ত্রী ইতিবাচক বার্তাও দিয়েছিলেন। অবশ্য যতক্ষণ না এলন মাস্ক নিজে এই কথা জানাচ্ছেন, ততক্ষণ পর্যন্ত নিশ্চিত হওয়ার উপায় নেই। এই প্রসঙ্গে আরও একটি খবর শোনা যাচ্ছে- কারখানা যেমন বেঙ্গালুরুতে তৈরি হবে, তেমনই দেশে Tesla-র প্রধান দফতরেরও ঠিকানা হবে এই শহর। Tesla-র সঙ্গে বিগত বছর চারেক ধরে যুক্ত রয়েছেন যিনি, সেই প্রশান্ত মেননকে ইতিমধ্যেই Tesla India-র CEO পদে নিযুক্তিপত্র দেওয়া হয়ে গিয়েছে বলেও খবর মিলছে নানা স্থানীয় সংবাদমাধ্যমের মারফতে।

Published by:Pooja Basu
First published: