Recruitment 2021|| স্নাতকদেক জন্য দারুন সুখবর! ৩৫,০০০ শূন্যপদে নিয়োগ করবে ইনফোসিস

ইনফোসিস ২০২২ সালের মধ্যে ২২ শতাংশ থেকে ২৪ শতাংশ আর্থিক বৃদ্ধির লক্ষ্যমাত্রা রেখেছে।

ইনফোসিস ২০২২ সালের মধ্যে ২২ শতাংশ থেকে ২৪ শতাংশ আর্থিক বৃদ্ধির লক্ষ্যমাত্রা রেখেছে।

  • Share this:

#নয়াদিল্লি: স্নাতক ডিগ্রিধারীদের জন্য সুখবর নিয়ে হাজির হয়েছে আইটি সংস্থা ইনফোসিস (Infosys)। রয়েছে হাজার হাজার শূন্যপদের ঝুলি। সংস্থার চিফ অপারেটিং অফিসার প্রবীণ রাও (Pravin Rao, Chief Operating Officer, Infosys) জানিয়েছেন, বিশ্বব্যাপি ৩৫,০০০ স্নাতক নিয়োগ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। গত মার্চ কোয়ার্টারে সংস্থার কর্মী সংখ্যা ছিল ২.৫৯ লক্ষ, যা জুন কোয়ার্টারে বেড়ে হয়েছে ২.৬৭ লক্ষ।

সংস্থার চিফ বলেছেন, “দিনে দিনে ডিজিটাল প্রতিভার চাহিদা বাড়ছে, শিল্পও তার নিজের গতিতে রয়েছে। তাই সবকিছুকে সামাল দেওয়া জন্য কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হতই। ২০২১ - ২০২২ আর্থিক বছরে আমরা সিদ্ধান্ত নিয়েছেি স্নাতক ডিগ্রিধারীদের কাজের সুযোগ করে দেব। তাই নতুন নিয়োগের পরিকল্পনা করা হয়েছে”। সংস্থার সিইও আরও বলেছেন, “আমাদের কর্মচারীদের শেখানো হয়েছে কীভাবে নিজেদের কর্মক্ষেত্রে আরও উন্নতি করা যায়, এই সংক্রান্ত নানা উদ্যোগ আমরা নিয়েছি”।

বেঙ্গালুরুর ইনফোসিসের রিপোর্ট অনুযায়ী তিন মাসে ২২.৭ শতাংশ প্রফিট বৃদ্ধি করেছে। যা আগের তুলনায় নেট প্রফিটে ৫.১৯৫ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে। শুধুমাত্র অপারেশন বিভাগেই তিনমাসে প্রফিট হয়েছে ১৭.৯ শতাংশ বা ২৭,৮৯৬ কোটি টাকার আশেপাশে। আশা করা হচ্ছে এই সংখ্যা লাফিয়ে বাড়বে।

ইনফোসিস ২০২২ সালের মধ্যে ২২ শতাংশ থেকে ২৪ শতাংশ আর্থিক বৃদ্ধির লক্ষ্যমাত্রা রেখেছে। সিইও এবং এমডি সলীল পারেখ (Salil Parekh, MD, Infosys) দুজনেই একই কথা বলেছেন, “ আমরা আমাদের ক্লাইন্টদের সন্তুষ্ট করে সক্ষম হয়েছি, দিনে দিনে আমাদের বিশ্বাসযোগ্যতা বেড়েছে, আমরা এক দশকে নিজেদের দ্রুত গতিতে নীচ থেকে উপরের সারিতে নিয়ে আসতে সক্ষম হয়েছি। আমরা আমাদের কর্মচারীদের জন্য গর্বিত, যাঁদের ওয়ান ইনফোসিস (One Infosys) হিসেবে জানা হয়। যাঁরা ক্লাইন্টদের সঠিক প্রতিশ্রুতি দিতে পারে, যাঁরা রেভিনিউ বৃদ্ধির ক্ষেত্রে ১৪% -১৬% আত্মবিশ্বাস রাখতে পারে”। করোনা - লকডাউন পরিস্থিতির পর বহু শূন্যপদ নিয়ে হাজির হয়েছে ইনফোসিস। আশা করা হচ্ছে এতে দেশের ও দশের ভালো হবে।

Published by:Shubhagata Dey
First published: