Home /News /education-career /
Indian Army Registration 2021: ভারতীয় সেনায় যোগ দেওয়ার ইচ্ছে? আর দেরি কেন, ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গেল...

Indian Army Registration 2021: ভারতীয় সেনায় যোগ দেওয়ার ইচ্ছে? আর দেরি কেন, ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গেল...

ভারতীয় সেনায় যোগ দেওয়ার ইচ্ছে? আর দেরি কেন, ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গেল...

ভারতীয় সেনায় যোগ দেওয়ার ইচ্ছে? আর দেরি কেন, ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গেল...

বিশদে জানতে প্রার্থীরা জয়েন ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন। (Indian Army Registration 2021)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ইন্ডিয়ান ইন্ডিয়ান আর্মির (Indian Army) অধীনস্থ শর্ট সার্ভিস কমিশনের (Short Service Commission) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে বিভিন্ন টেকনিক্যাল কোর্সের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে (Indian Army Registration 2021)। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা জয়েন ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন (Indian Army Registration 2021)।

Indian Army Registration 2021: আবেদনের তারিখএমপ্লয়মেন্ট নিউজ পেপারে প্রদত্ত ইন্ডিয়ান আর্মির বিজ্ঞপ্তি অনুযায়ী উল্লিখিত কোর্সে রেজিস্ট্রেশনের প্রক্রিয়া শুরু হচ্ছে আজ অর্থাৎ ২৮ সেপ্টেম্বর থেকে। অন্য দিকে, জেএজি-তে (JAG) নাম রেজিস্ট্রেশনের প্রক্রিয়া শুরু হবে আগামীকাল অর্থাৎ ২৯ সেপ্টেম্বর, ২০২১ তারিখ থেকে। তবে আবেদনের সময়সীমা নিয়ে কিছু জানানো হয়নি। প্রার্থীরা জয়েন ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র এবং আবেদনের সময়সীমা সংক্রান্ত যাবতীয় তথ্য পেয়ে যাবেন।
Indian Army Registration 2021: গুরুত্বপূর্ণ তারিখনির্বাচিত প্রার্থীদের নিয়ে আগামী বছরের এপ্রিল মাস থেকে এই কোর্স শুরু হবে।
Indian Army Registration 2021: শিক্ষাগত যোগ্যতাশর্ট সার্ভিস কমিশনের টেকনিক্যাল কোর্সে আবেদনের জন্য প্রার্থীদের ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েট হতে হবে। অন্য দিকে, জেএজিতে প্রবেশের জন্য প্রার্থীদের ল' গ্র্যাজুয়েট হওয়া বাঞ্ছনীয়।
Indian Army Registration 2021: কোর্স সংক্রান্ত বিশেষ ঘোষণা টেকনিক্যাল কোর্সের জন্য নির্বাচিত প্রার্থীদের কোর্স শুরুর দিন থেকে অথবা চেন্নাই, তামিলনাড়ুতে, অফিসারস ট্রেনিং অ্যাকাডেমিতে (Officers Training Academy) রিপোর্ট করার তারিখ থেকে শর্ট সার্ভিস কমিশনে লেফটেন্যান্ট পদমর্যাদা দেওয়া হবে। প্রশিক্ষণের সময় প্রার্থীরা পূর্ণ বেতন ও ভাতা পাওয়ার অধিকারী হবেন। প্রশিক্ষণ সফল ভাবে শেষ হলে প্রার্থীদের বেতন এবং ভাতা প্রদান করা হবে। জেএজি-তে এন্ট্রির জন্য নির্বাচিত প্রার্থীদের সমস্ত যোগ্যতার মানদণ্ড পূরণের সাপেক্ষে, যোগ্যতার চূড়ান্ত ক্রমে তাঁদের অবস্থান অনুসারে অফিসারস ট্রেনিং অ্যাকাডেমিতে, চেন্নাইতে প্রশিক্ষণের জন্য প্রেরণ করা হবে।
এক নজরে কোর্স সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: ইন্ডিয়ান আর্মির অধীনস্থ শর্ট সার্ভিস কমিশন (SSC) কোর্সের নাম: টেকনিক্যাল, জেএজি শূন্যপদের সংখ্যা: কিছু জানানো হয়নি কাজের স্থান: চেন্নাই, তামিলনাড়ু, অফিসারস ট্রেনিং অ্যাকাডেমি কাজের ধরন: ট্রেনিং সংক্রান্ত কাজ নির্বাচন পদ্ধতি: কিছু জানানো হয়নি আবেদন প্রক্রিয়া শুরু: এসএসসি টেকনিক্যাল কোর্স- ২৮.০৯.১০, জেএজি- ২৯.০৯.২০২১ শিক্ষাগত যোগ্যতা: এসএসসি টেকনিক্যাল কোর্স- ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েট, জেএজি- ল' গ্র্যাজুয়েট বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অনলাইন আবেদনের শেষ দিন: কিছু জানানো হয়নি কোর্স সংক্রান্ত যাবতীয় তথ্য যেমন, শিক্ষাগত যোগ্যতা, নির্বাচন পদ্ধতি, বয়সসীমা ইত্যাদি বিস্তারিত ভাবে ২৮ এবং ২৯ সেপ্টেম্বর, ২০২১ তারিখে প্রকাশিত হবে।
আরও পড়ুন: ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালটেন্সিতে প্রচুর পদে নিয়োগ! কী ভাবে আবেদন করবেন?
Published by:Raima Chakraborty
First published:

Tags: Government Job, Indian Army, Indian Army Recruitment 2021, Job alert, Job Vacancy

পরবর্তী খবর