Indian Army Recruitment Rally 2021: সিমলায় আয়োজিত হতে চলেছে ভারতীয় সেনার রিক্রুটমেন্ট, চলছে রেজিস্ট্রেশন

সিমলায় আয়োজিত হতে চলেছে ভারতীয় সেনার রিক্রুটমেন্ট, চলছে রেজিস্ট্রেশন

২ মার্চ ২০২২ সাল থেকে ১৪ মার্চ ২০২২ পর্যন্ত এই রিক্রুটমেন্ট ব়্যালিটি (Indian Army Recruitment Rally 2021) আয়োজিত হবে।

  • Share this:

#নয়াদিল্লি: অনেকেই রিক্টুটমেন্ট ব়্যালির জন্য প্রতি বছর অপেক্ষা করেন। সেই মতো তৈরিও হন। প্রশিক্ষণ নেন। সেই অপেক্ষার অবসান হতে চলেছে শীঘ্রই কারণ ভারতীয় সেনা আয়োজন করতে চলেছে রিক্রুটমেন্ট ব়্যালির। আগামী বছরই এই ব়্যালি হবে।

সিমলায় আয়োজিত হতে চলেছে আর্মি রিক্রুটমেন্ট ব়্যালি। ইন্ডিয়ান আর্মির তরফে একটি সরকারি নোটিফিকেশনে বলা হয়েছে, ২০২২ সালে এটি হিমাচলপ্রদেশের সিমলা, সিরমৌর, সোলান ও কিন্নরের প্রীতি মিলিটারি স্টেশন, আভেরিপট্টি, রামপুর ভূষণে অনুষ্ঠিত হবে। যার জন্য রেজিস্ট্রেশন ইতিমধ্যেই শুরু হয়েছে।

ভারতীয় সেনায় নিয়োগের শূন্যপদের বিবরণ:

এই বিভাগে বর্তমানে মোট ক'টি শূন্যপদ রয়েছে তা বলা হয়নি। তবে, জানা যাচ্ছে সোলজার জেনেরাল ডিউটি (Sol GD) পদ, সোলজার ক্লার্ক বা স্টোর কিপার টেকনিক্যাল (Sol CLK/ SKT) ও সোলজার ট্রেডসম্যান ক্যাটাগরিতে নিয়োগ করা হবে।

ভারতীয় সেনায় শূন্যপদে আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :

অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে, ২ মার্চ ২০২২ সাল থেকে ১৪ মার্চ ২০২২ পর্যন্ত এই রিক্রুটমেন্ট ব়্যালিটি আয়োজিত হবে।

সূত্রের খবর, ২০২২ সালেরই নভেম্বর ৬ থেকে ১৬ তারিখ সিপাই ফার্মা ক্যাটেগরিতে সিমলাতেই নিয়োগ হবে।

প্রথমটির জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে। অনলাইনে রেজিস্ট্রেশন করা যাচ্ছে। যার শেষ তারিখ ২৮ অগস্ট, ২০২১। অনলাইনে পাওয়া যাচ্ছে ফর্ম। সেখান থেকেই ফিল আপ করে রেজিস্ট্রেশন করা যাবে।

এক্ষেত্রে একটি রিক্রুটিং বছর অর্থাৎ এক বছর ১ এপ্রিল থেকে পরের বছর ৩১ মার্চের মধ্যে একটি মাত্র পদের জন্য রেজিস্টার করা যাবে এবং একটি পদেই অংশগ্রহণ করা যাবে।

রেজিস্ট্রেশনের জন্য আলাদা করে কোনও ফি লাগবে কি না তা বলা হয়নি। পদের বয়সসীমাও উল্লেখ করা হয়নি কোথাও। তবে, আশা করা যাচ্ছে এবছরই এই সংক্রান্ত সমস্ত তথ্য প্রকাশিত হবে। বর্তমানে শুধুমাত্র আগামী বছরে ব়্যালির দিন ঘোষণা করেছে ভারতীয় সেনা।

বাকি এই সংক্রান্ত সমস্ত তথ্য ও নথি ভারতীয় সেনা বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। সেখানেই অন্যান্য পদে নিয়োগের ব্যাপারেও তথ্য মিলবে।

রইল ভারতীয় সেনার তরফে প্রকাশিত নোটিফিকেশনের লিঙ্ক - https://joinindianarmy.nic.in/writereaddata/Portal/BRAVO_NotificationPDF/ARO_SHIMLA_RALLY_NOTIFICATION_-_MAR_2022__SOL_GD__CLK___SOL_TDN___SEP_PHARMA_.pdf

Published by:Raima Chakraborty
First published: