• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • IIT Madras Recruitment 2021: ৯২টি শূন্যপদে নিয়োগ করবে IIT মাদ্রাজ! আবেদন করতে পারেন আগামীকাল থেকেই...

IIT Madras Recruitment 2021: ৯২টি শূন্যপদে নিয়োগ করবে IIT মাদ্রাজ! আবেদন করতে পারেন আগামীকাল থেকেই...

#IIT Madras Recruitment 2021:  স্টাফ নার্স, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ও জুনিয়র টেকনিসিয়ান- এই তিনটিতে শূন্যপদ রয়েছে।

#IIT Madras Recruitment 2021: স্টাফ নার্স, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ও জুনিয়র টেকনিসিয়ান- এই তিনটিতে শূন্যপদ রয়েছে।

#IIT Madras Recruitment 2021: স্টাফ নার্স, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ও জুনিয়র টেকনিসিয়ান- এই তিনটিতে শূন্যপদ রয়েছে।

  • Share this:

নিয়োগ করছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (IIT) মাদ্রাজ। স্টাফ নার্স, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ও জুনিয়র টেকনিসিয়ান- এই তিনটিতে শূন্যপদ রয়েছে। আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামীকাল অর্থাৎ ২৪ জুলাই, ২০২১ থেকে।

IIT মাদ্রাজে নিয়োগের শূন্যপদের বিবরণ -

IIT মাদ্রাজে মোট ৯২টি শূন্যপদে নিয়োগ করা হবে। যার মধ্যে স্টাফ নার্স ৩টি, অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার ৩টি, জুনিয়র সুপারিনটেনডেন্ট ১০টি, জুনিয়র ইঞ্জিনিয়র ১টি, জুনিয়র অ্যাসিসস্ট্যান্ট ৩০টি, জুনিয়র টেকনিসিয়ান ৩৪টি, জুনিয়র টেকনিসিয়ান (মেইনটেনেন্স) ৬টি, জুনিয়র টেকনিসিয়ান (টেলিফোন) ১টি ও জুনিয়র লাইব্রেরি টেকনিসিয়ানের ৪টি পদ রয়েছে।

IIT মাদ্রাজে নিয়োগের শূন্যপদের গুরুত্বপূর্ণ তারিখ-

আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামীকাল থেকে। আবেদন করা যাচ্ছে অনলাইনে। আবেদনের শেষ তারিখ ২৩ অগস্ট, ২০২১। ওই দিন বিকেল ৫.৩০ পর্যন্ত আবেদনপত্র সাবমিট করা যাবে।

IIT মাদ্রাজে নিয়োগের শূন্যপদে আবেদনের ফি-

আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের ৩০০ টাকা দিতে হবে ফি হিসেবে। এক্ষেত্রে SC/ST/PwD বা অন্যান্য গ্রুপ এবং মহিলা প্রার্থীদের কোনও ফি দিতে হবে না।

IIT মাদ্রাজে নিয়োগের শূন্যপদে আবেদনের বয়সসীমা-

স্টাফ নার্স, অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার, জুনিয়র সুপারিনটেনডেন্ট ও জুনিয়র ইঞ্জিনিয়র পদে ৩২ বছর বয়স পর্যন্ত আবেদন করা যেতে পারে।

এদিকে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র টেকনিসিয়ান (মেইনটেনেন্স), জুনিয়র টেকনিসিয়ান (টেলিফোন) ও জুনিয়র লাইব্রেরি টেকনিসিয়ান পদে ২৭ বছর পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারে।

IIT মাদ্রাজে নিয়োগের শূন্যপদে আবেদনের প্রক্রিয়া-

অনলাইনেই আবেদন করা যাচ্ছে। এর জন্য IIT মাদ্রাজের ওয়েবসাইট https://recruit.iitm.ac.in-এ ক্লিক করতে হবে।

ওয়েবসাইটে যে ভাবে উল্লেখ করা আছে সেভাবে ফর্মটি ফিল আপ করে সাবমিট করতে হবে। ফর্ম সাবমিশনের শেষ তারিখ ২৩ অগস্ট বিকেল ৫.৩০ পর্যন্ত।

কোনও অফলাইন পদ্ধতিতে ফর্ম জমা নেওয়া হচ্ছে না। এক্ষেত্রে ফর্মে কী কী তথ্য লাগবে ও ফর্মের সঙ্গে কী নথি দিতে হবে তা ওয়েবসাইটে উল্লেখ করা আছে। এক্ষেত্রে বলে রাখা ভালো আবেদন করার আগে যোগ্যতার মাপকাঠি দেখে নেওয়া প্রয়োজন। তাতে কোন পদের জন্য আবেদন করা হবে এবং তার জন্য কী যোগ্যতা লাগবে তা স্পষ্ট থাকবে।

একই সঙ্গে একের অধিক পদে আবেদন করা যাবে কি না তার কোনও উল্লেখ নেই প্রকাশিত নোটিফিকেশনে। এর জন্যও ওয়েবসাইটে দেওয়া নোটিফিকেশনগুলি দেখে নিতে হবে।

Published by:Sanjukta Sarkar
First published: