Police Recruitment 2021: দারুন খবর! পুলিশের সাব ইনস্পেক্টর পদে নিয়োগ শুরু, কীভাবে আবেদন করবেন জানুন...

পুলিশের সাব ইনস্পেক্টর পদে নিয়োগ শুরু। ফাইল ছবি।

নিয়োগ প্রক্রিয়ায় মোট ৪৬৫ জন পুরুষ ও মহিলা সাব ইনস্পেক্টর নিয়োগ করা হবে।

  • Share this:

#নয়াদিল্লিঃ হরিয়ানা স্টাফ সিলেকশন কমিশন-র (HSSC SI Recruitment) নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে। কর্তৃপক্ষ একটি বিজ্ঞপ্তি দিয়ে একথা জানিয়েছে। যোগ্য পুরুষ ও মহিলা প্রার্থীরা HSSC-র অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। রেজিস্ট্রেশন প্রক্রিয়া ২০২১-এর ১৯ জুন থেকে শুরু হবে এবং ২০২১-এর জুলাই মাসের ২ তারিখ পর্যন্ত চলবে। এই নিয়োগ প্রক্রিয়ায় মোট ৪৬৫ জন পুরুষ ও মহিলা সাব ইনস্পেক্টর নিয়োগ করা হবে। এই চাকরির যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া ও অন্যান্য় তথ্য নিচে দেওয়া হল।

গুরুত্বপূর্ণ তারিখ:

রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে ১৯ জুন থেকে। রেজিস্ট্রেশন প্রক্রিয়ার শেষ তারিখ ২ জুলাই। রেজিস্ট্রেশন ফি জমা দেওয়ার শেষ তারিখ ৬ জুলাই। তারিখের কোনও পরিবর্তন হলে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে।

 শূন্যপদ:

পুরুষ সাব ইন্সপেক্টর পদে ৪০০ জন নিয়োগ করা হবে।

মহিলা সাব ইন্সপেক্টর পদে ৬৫ জন নিয়োগ করা হবে।

যোগ্যতা: 

ভারতের স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় বা এর সমতুল্য প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। হিন্দি বা সংস্কৃত যে কোনও একটি ভাষা ম্যাট্রিকে অন্তর্ভুক্ত থাকতে হবে। প্রার্থীদের বয়স ২১ থেকে ২৭ বছরের হতে হবে।

আবেদন ফি:

জেনারেল পুরুষ বিভাগের প্রার্থীদের আবেদন ফি ধার্য করা হয়েছে ১৫০ টাকা। সাধারণ মহিলা প্রার্থীদের আবেদন ফি ধার্য করা হয়েছে ৭৫ টাকা। হরিয়ানার এসসি/বিসি/ইডব্লিউএস পুরুষ প্রার্থীদের জন্য ৩৫ টাকা এবং মহিলা প্রার্থীদের জন্য ১৮ টাকা ধার্য করা হয়েছে। হরিয়ানার প্রাক্তন সার্ভিস ম্যানদের আবেদন ফি দিতে হবে না। পেমেন্ট সাইটে দেওয়া স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India), পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (Punjab National Bank ) এবং আইডিবিআই ব্যাঙ্কের (IDBI Bank) যে কোনও শাখার নেট ব্যাঙ্কিং বা ই-চালানের মাধ্যমে ফি জমা দেওয়া যাবে।

Published by:Shubhagata Dey
First published: