রাজ্যে হোমিওপ্যাথি ও আয়ুর্বেদিক চিকিৎসক পদে নিয়োগ, জানুন বিশদে

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৬ জুন ২০২১ বা তার আগে সংশ্লিষ্ট পদগুলির জন্য আবেদন জানাতে পারবেন।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৬ জুন ২০২১ বা তার আগে সংশ্লিষ্ট পদগুলির জন্য আবেদন জানাতে পারবেন।

  • Share this:

#কলকাতা: পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলায় অবস্থিত ব্যারাকপুর ডিভিশনের ডিসপেনসারির জন্য পার্ট টাইম হোমিওপ্যাথি (Homeopathic) ও আয়ুর্বেদিক (Ayurvedic) চিকিৎসক নিয়োগের জন্য আবেদনের বিজ্ঞপ্তি জারি করল হিন্দুস্তান অ্যারোনটিকস লিমিটেড (HAL)। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৬ জুন ২০২১ বা তার আগে সংশ্লিষ্ট পদগুলির জন্য আবেদন জানাতে পারবেন।

আবেদন জানানোর জন্য প্রার্থীদের ব্যাচেলর অফ আয়ুর্বেদিক মেডিসিন অ্যান্ড সার্জারি (BAMS), ডিপ্লোমা ইন মেডিসিন অ্যান্ড সার্জারি (DMS) এবং হোমিওপ্যাথি মেডিসিন অ্যান্ড সার্জারিতে (DHMS) ডিপ্লোমা থাকতে হবে।

HAL Doctors Recruitment 2021 Notification: গুরুত্বপূর্ণ তারিখ

আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ২ জুন, ২০২১ থেকে; আবেদন জমা দেওয়ার শেষ তারিখ: ১৬ জুন ২০২১

HAL Doctors Recruitment 2021 Notification: শূন্যপদের বিবরণ

-হোমিওপ্যাথিক চিকিৎসক নিয়োগ

-আয়ুর্বেদিক চিকিৎসক নিয়োগ

HAL Doctors Recruitment 2021 Notification: শিক্ষাগত যোগ্যতা

হোমিওপ্যাথি চিকিৎসক: নূন্যতম যোগ্যতা হিসাবে প্রার্থীদের ডিপ্লোমা ইন মেডিসিন অ্যান্ড সার্জারি (DMS), ডিপ্লোমা ইন হোমিওপ্যাথি মেডিসিন অ্যান্ড সার্জারি (DHMS) থাকতে হবে। এছাড়া স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয়/সংবিধিবদ্ধ স্টেট বোর্ড/কাউন্সিল/ফ্যাকাল্টি অফ ইন্ডিয়ান মেডিসিন থেকে এর সমতুল্য বা হোমিওপ্যাথি সেন্ট্রাল কাউন্সিলের অধীনে এবং কেন্দ্রীয়/রাজ্য রেজিস্টারে বৈধ তালিকাভুক্তি রয়েছে এমন কেন্দ্র থেকে হোমিওপ্যাথি চিকিৎসায় অনুশীলনকারীরা আবেদন জানাতে পারবেন।

আয়ুর্বেদিক চিকিৎসক: ন্যূনতম যোগ্যতা হিসাবে প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট বা সংবিধিবদ্ধ বোর্ড থেকে ব্যাচেলর অফ আয়ুর্বেদিক মেডিসিন অ্যান্ড সার্জারি (BAMS) বা কেন্দ্র/রাজ্য রেজিস্টারে বৈধ তালিকাভুক্তি রয়েছে এমন কেন্দ্র থেকে আয়ুর্বেদিক চিকিৎসায় অনুশীলনকারীরা আবেদন জানাতে পারবেন।

HAL Doctors Recruitment 2021 Notification: অভিজ্ঞতাগত যোগ্যতা

হোমিওপ্যাথি চিকিৎসক এবং আয়ুর্বেদিক চিকিৎসক, এই দুই পদের জন্যই আবেদনকারীদের ন্যূনতম ৫ বছর কোনও সরকারি হাসপাতাল/সরকারি প্রতিষ্ঠান/PSU/প্রাইভেট সেক্ট/চ্যারিটেবল হসপিটাল/ডিসপেনসারিতে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এই পদগুলিতে আবেদনের জন্য ১৬.০৬.২০২১ বা তার আগে নিজের কন্টাক্ট নম্বর সহ সমস্ত নথিপত্রের সেল্ফ অ্যাটেস্টেড কপি এবং আবেদনপত্র এই ঠিকানায় পাঠিয়ে দিতে পারেন “To the Chief Manager (HR), Barrackpore Division, 9 Topkhana Road, Barrackpore, Kolkata – 700120।”

Published by:Piya Banerjee
First published: