Delhi University Recruitment 2021: সহকারী অধ্যাপক পদে চলছে নিয়োগ, এখনই জেনে নিন আবেদন পদ্ধতি!

অনলাইনে জমা দেওয়া আবেদনার হার্ড কপি নিজে সাক্ষর করে তা কলেজে জমা দেওয়ার শেষ তারিখ ৯ জুলাই ২০২১।

অনলাইনে জমা দেওয়া আবেদনার হার্ড কপি নিজে সাক্ষর করে তা কলেজে জমা দেওয়ার শেষ তারিখ ৯ জুলাই ২০২১।

  • Share this:

#নয়াদিল্লি: সহকারী অধ্যাপক পদগুলিতে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল ইউনিভার্সিটি কলেজ অফ মেডিকেল সায়েন্সেস (University College of Medical Sciences), দিল্লি বিশ্ববিদ্যালয় (Delhi University)। যোগ্য প্রার্থীরা ucms.ac.in এবং du.ac.in UCMS-এর অফিসিয়াল সাইটে গিয়ে পদগুলির জন্য আবেদন জানাতে পারবেন। সংশ্লিষ্ট পদগুলির জন্য আবেদনের শেষ তারিখ ২৯ জুন, ২০২১। সহকারী অধ্যাপকের ৩০টি শূন্যপদে হবে নিয়োগ। অনলাইনে জমা দেওয়া আবেদনার হার্ড কপি নিজে সাক্ষর করে তা কলেজে জমা দেওয়ার শেষ তারিখ ৯ জুলাই ২০২১।

আবেদনের জন্য যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া এবং অন্যান্য বিবরণ বিশদে জেনে নিন:

যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে MD/DNB ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা: একজন প্রার্থীর বয়সসীমা ৪০ বছরের বেশি হবে না। SC/ST/OBC এবং PwBD আবেদনকারীদের বয়সের নির্দিষ্ট কোনও সীমারেখা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অভিজ্ঞতা: স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পরে স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিশেষ সিনিয়র রেসিডেন্ট (Senior Resident) বা টিউটর (Tutor) বা ডেমোস্ট্রেটর (Demonstrator) বা রেজিস্ট্রার (Registrar) হিসাবে তিন বছরের শিক্ষাদানের অভিজ্ঞতা থাকতে হবে।

প্রার্থীরা অফিসিয়াস সাইটে প্রদত্ত বিস্তারিত বিজ্ঞপ্তির মাধ্যমে আরও বিস্তারিত জেনে নিতে পারবেন।

DU USMS সহকারী অধ্যাপক পদে আবেদনের পদক্ষেপ:

অফিসিয়াল সাইট ucms.ac.in-তে যান

লিঙ্কটিতে ক্লিক করুন: ‘বিভিন্ন বিভাগে সহায়ক প্রফেসরের পোস্টের জন্য অনলাইন আবেদন’ (ONLINE APPLICATION FOR THE POST OF THE ASSISTANT PROFESSOR IN VARIOUS DEPARTMENT)

নতুন করে রেজিস্ট্রশনের অপশন নির্বাচন করুন এবং অ্যাকাউন্ট তৈরি করুন

সফল রেজিস্ট্রশনের পরে, আবেদন ফর্ম পূরণ করতে লগ ইন করুন

পছন্দসই পোস্ট/বিভাগ নির্বাচন করুন, নথিগুলি আপলোড করুন

ফর্ম জমা দিন এবং একটি প্রিন্ট আউট নিন।

আবেদন ফি

UR/OBC/EWS বিভাগের প্রার্থীদের আবেদন ফি হিসাবে ৫০০ টাকা দিতে হবে। দিল্লিতে প্রদত্ত ‘প্রিন্সিপাল, ইউনিভার্সিটি কলেজ অফ মেডিকেল সায়েন্সেস’ (PRINCIPAL, UNIVERSITY COLLEGE OF MEDICAL SCIENCES)-এর নামে আবেদনের ফি ডিমান্ড ড্রাফটের আকারে প্রদান করতে হবে। SC, ST, PwBD এবং মহিলা আবেদনকারীদের কাছ থেকে কোনও আবেদন ফি নেওয়া হবে না। একবার ফি জমা দেওয়া হয়ে গেলে তা কোনও পরিস্থিতিতে ফেরত দেওয়া হবে না।

নির্বাচন প্রক্রিয়া

প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে তাদের সাক্ষাৎকারের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত (Shortlisted) করা হবে। সাক্ষাৎকারের সময় নথি (Documents) যাচাই করা হবে।

Published by:Siddhartha Sarkar
First published: