Coal India Recruitment 2021: ১০৮৬ জনকে নিয়োগ করা হবে সিকিউরিটি গার্ড পদে, জানুন বিশদে!

ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের সিকিউরিটি গার্ড পদে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের ন্যূনতম সপ্তম শ্রেণী পাশ হতেই হবে।

ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের সিকিউরিটি গার্ড পদে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের ন্যূনতম সপ্তম শ্রেণী পাশ হতেই হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সরকারি চাকরির ক্ষেত্রে এবার নবতম সংযোজন কোল ইন্ডিয়া লিমিটেডের (Coal India Limited) নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি। সম্প্রতি কোল ইন্ডিয়া লিমিটেড তাদের সাবসিডিয়ারি সংস্থা ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের (Eastern Coalfields Limited) জন্য ১০৮৬টি শূন্যপদে সিকিউরিটি গার্ড চেয়ে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা:

জানা গিয়েছে যে কোল ইন্ডিয়া লিমিটেডের অধীন ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের সিকিউরিটি গার্ড পদে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের ন্যূনতম সপ্তম শ্রেণী পাশ হতেই হবে। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা ১৫ জুন, ২০২১ তারিখের মধ্যে আবেদন পাঠাতে পারবেন। এর পরে পাঠানো কোনও আবেদন গ্রাহ্য করা হবে না।

কী ভাবে যোগ্য প্রার্থী বাছাই করা হবে:

আবেদনকারী প্রার্থীদের ক্যাডার স্কিমের (Cadre Scheme) অন্তর্গত সংশ্লিষ্ট ক্ষেত্র অনুসারে ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্টের (Physical Standard Test) মধ্যে দিয়ে যেতে হবে। এই ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্টে উত্তীর্ণ হতে পারলে তবে সংস্থা প্রার্থী বাছাই করবে। এই প্রসঙ্গে মনে রাখা ভালো, ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্টে বাছাই হলেই কিন্তু চাকরি পাওয়া যাবে না। এর পর সংস্থা আরও বেশ কয়েকটি নিয়োগ সংক্রান্ত মূল্যমান খতিয়ে দেখবে।

চাকরি পাওয়ার পর:

কোল ইন্ডিয়া লিমিটেডের অধীন ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের সিকিউরিটি গার্ড পদে নিয়োগপত্র হাতে পাওয়ার পরেই কিন্তু চাকরি পাকা হবে না। নিয়োগপত্র পাওয়ার পর ৬ মাস ট্রেনি হিসেবে কাজ করতে হবে। এই ৬ মাসের মধ্যে বেছে নেওয়া প্রার্থীদের গড়ে-পিটে নেওয়ার জন্য বেসিক সিকিউরিটি ট্রেনিং (Basic Security Training) দেওয়া হবে সংস্থার তরফে। এই ৬ মাসের ট্রেনিংয়ের অভিজ্ঞতার ভিত্তিতেই চাকরি চূড়ান্ত হবে।

চাকরির নিয়োগক্ষেত্র:

কোল ইন্ডিয়া লিমিটেডের অধীন ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের সিকিউরিটি গার্ড পদে দেশের যে কোনও জায়গায় ডিউটি করতে হতে পারে। একবার নিযুক্ত হয়ে গেলে ৩ বছরের আগে সেই নিয়োগক্ষেত্র পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

শূন্যপদের সংরক্ষণ:

কোল ইন্ডিয়া লিমিটেডের অধীন ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের সিকিউরিটি গার্ড পদে ৮৪২টি আসন অংসরক্ষিত; বাকি ৮১টি ST, ১৬৩টি SC প্রার্থীদের জন্য সংরক্ষিত রয়েছে বলে সংস্থা জানিয়েছে।

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা আবেদন করার ফর্ম ডাউনলোড করে নিতে পারেন এই লিঙ্ক থেকে-

http://www.easterncoal.gov.in/notices/recruitment/20210521internalnotification.pdf

Published by:Siddhartha Sarkar
First published: