BSF Recruitment 2021: ৮৯টি পদের জন্য হবে ওয়াক-ইন-ইন্টারভিউ, বেতন কত?

BSF Recruitment 2021: ৮৯টি পদের জন্য হবে ওয়াক-ইন-ইন্টারভিউ, বেতন ৮৫,০০০ টাকা পর্যন্ত!

ইন্টারভিউয়ের দিন ডকুমেন্ট কী কী লাগবে তা অফিসিয়াল ওয়েবসাইটে বিস্তারিত বলে দেওয়া হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF)-এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে ঘোষণা করা হয়েছে ৮৯টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া হবে। যার মধ্যে স্পেশালিস্ট ডক্টরের (Specialist Doctor) পোস্ট রয়েছে ২৭টি এবং বাকি ৬২টি পদে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার (GDMO) নিয়োগ করা হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদেরকে প্রথমে BSF ওয়াক ইন ইন্টারভিউ দিতে হবে ২১ জুন থেকে ৩০ জুনের মধ্যে। যারা এই ইন্টারভিউয়ে পাশ করবে তাদেরকে ৩ বছরের কাজের একটি কনট্রাকচুয়াল অ্যাপয়েন্টমেন্ট দেওয়া হবে এবং পরে সেই কনট্রাক্ট আরও দু'বছর পর্যন্ত বাড়িয়ে দেওয়া হবে। ইন্টারভিউয়ের দিন ডকুমেন্ট কী কী লাগবে তা অফিসিয়াল ওয়েবসাইটে বিস্তারিত বলে দেওয়া হয়েছে।

BSF Recruitment 2021: ইন্টারভিউয়ের ভেনু

দু'টো পদের জন্য যে সকল প্রার্থীরা আগ্রহী তাদের ইন্টারভিউয়ের জন্য যেতে হবে Directorate General Border Security Force, Block No. 10, CGO Complex in New Delhi.

BSF Recruitment 2021: যোগ্যতা

যে সকল প্রার্থীরা স্পেশালিস্ট ডক্টর বা জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদের জন্য ইন্টারভিউ দিতে ইচ্ছুক তাদের বয়সসীমা হল ৬৭ বছর।

স্পেশালিস্ট ডক্টর পদের জন্য, প্রার্থীদের অবশ্যই এই বিষয়ে পোস্ট-গ্রাজুয়েট ডিগ্রি/ডিপ্লোমা থাকতে হবে। পোস্ট গ্রাজুয়েট শেষ করার পর ন্যূনতম দেড় বছরের ওই বিষয়ে অভি়জ্ঞতা থাকতে হবে। যাদের ডিপ্লোমা রয়েছে তাদের ন্যূনতম আড়াই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদের জন্য, প্রার্থীদের অবশ্যই এমবিবিএস (MBBS) ডিগ্রি থাকতে হবে। তারা যেন অবশ্যই কম্পালসারি রোটেটিং ইন্টার্নশিপ (compulsory rotating internship) শেষ করে।

ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হওয়ার পর, কম্পোসাইট হাসপাতাল কর্তৃক বোর্ড অফ মেডিক্যাল অফিসারদের দ্বারা একটি মেডিক্যাল পরীক্ষা করা হবে। অফিসিয়াল ওয়েবসাইটে BSF এর তরফ থেকে স্পষ্ট বলে দেওয়া হয়েছে একমাত্র শারীরিকভাবে যারা ফিট তাদেরকেই নিয়োগ করা হবে।

BSF Recruitment 2021: বেতন

স্পেশালিস্ট ডক্টর পদের প্রার্থীদের প্রতি মাসে বেতন হবে ৮৫,০০০ টাকা। অন্যদিকে, জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসারের বেতন হবে প্রতি মাসে ৭৫,০০০ টাকা।

Published by:Raima Chakraborty
First published: