Health Recruitment 2021: পুরুষ-মহিলা স্টাফ নার্স, সিস্টার গ্রেড ২ শূন্যপদে হাজার হাজার নিয়োগ, আজই আবেদন করুন...

পুরুষ-মহিলা স্টাফ নার্স, সিস্টার গ্রেড ২ পদে হাজার হাজার নিয়োগ।

অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৬ অগস্ট এবং অনলাইনে ফি জমা দেওয়ার শেষ দিন ১২ অগস্ট।

  • Share this:

#UPPSC Recruitment 2021: উত্তর প্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের (Uttar Pradesh Public Service Commission) অধীনে বিভিন্ন পদে স্টাফ নার্স/ সিস্টার গেড-২-এর জন্য আবেদনপত্র জমা নেওয়া হচ্ছে। উৎসাহী পদপ্রার্থীরা UPPSC-এর অফিসিয়াল সাইটে গিয়ে আবেদন করতে পারেন। অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৬ অগস্ট এবং অনলাইনে ফি জমা দেওয়ার শেষ দিন ১২ অগস্ট।

পদের সংখ্যা:

স্টাফ নার্স/ সিস্টার গ্রেড- ৩৪১

স্টাফ নার্স/ সিস্টার গ্রেড- ২৬৭১

বয়সসীমা: আবেদনকারীকে ২১-৪০ বছরের মধ্য হতে হবে।

আবেদন ফী:

আনরিজার্ভড/ অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া আবেদনকারীদের জন্য ১২৫ টাকা

তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের জন্য ৬৫ টাকা।

শারীরিক প্রতিবন্ধীদের জন্য ২৫ টাকা।

এক্স-সার্ভিসম্যানদের জন্য ৬৫ টাকা।

স্বাধীনতা সংগ্রামীর পরিবারের সদস্য/মহিলাদের জন্য আবেদনের ফি তাঁদের অরিজিনাল ক্যাটাগরি হিসেবে নেওয়া হবে।

*স্টাফ নার্স (পুরুষ): পদপ্রার্থীকে বিজ্ঞান নিয়ে উচ্চ বিদ্যালয় থেকে উত্তীর্ণ হতে হবে। ইন্টারমিডিয়েট পরীক্ষার ক্ষেত্রে দ্য বোর্ড অফ হাই স্কুল অ্যান্ড ইন্টারমিডিয়েট এডুকেশন (The Board of High School and Intermediate Education), উত্তর প্রদেশ অথবা সরকার স্বীকৃত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

পদপ্রার্থীর U.P. Nurses and Midwives Council থেকে রেজিস্ট্রেবল জেনারেল নার্সিং-এ ডিপ্লোমা এবং মিডওয়াইফারিতে বা নার্সিং-এ B.Sc ডিগ্রি থাকতে হবে। এছাড়াও U.P. Nurses and Midwives Council-এ রেজিস্ট্রেবল সাইকিয়াট্রিতে (Psychiatry) ডিপ্লোমার অধিকারীরাও আবেদন করতে পারেন।

পদপ্রার্থীদের U.P. Nurses and Midwives Council থেকে নার্সিং এবং সাইকিয়াট্রিতে রেজিট্রেশন সার্টিফিকেট থাকতে হবে।

*স্টাফ নার্স (মহিলা): পদপ্রার্থীকে বিজ্ঞান নিয়ে উচ্চ বিদ্যালয় থেকে উত্তীর্ণ হতে হবে। ইন্টারমিডিয়েট পরীক্ষার ক্ষেত্রে দ্য বোর্ড অফ হাই স্কুল অ্যান্ড ইন্টারমিডিয়েট এডুকেশন (The Board of High School and Intermediate Education), উত্তর প্রদেশ অথবা সরকার স্বীকৃত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

পদপ্রার্থীর U.P. Nurses and Midwives Council থেকে রেজিস্ট্রেবল জেনারেল নার্সিং-এ ডিপ্লোমা এবং মিডওয়েইফ্রিতে বা নার্সিং-এ B.Sc ডিগ্রী থাকতে হবে।

পদপ্রার্থীদের U.P. Nurses and Midwives Council থেকে নার্সিং-এ রেজিট্রেশন সার্টিফিকেট থাকতে হবে।

*সিস্টার গ্রেড-২ (পুরুষ/ মহিলা): পুরুষদের ক্ষেত্রে জেনারেল নার্সিং ও মিডওয়েইফারিতে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা অথবা সমতুল্য সার্টিফিকেট থাকতে হবে। যে কোনও বড় হাসপাতাল অথবা মেডিক্যাল কলেজে ৩ বছরের অভিজ্ঞতা অথবা B.Sc থাকলে প্রার্থীরা প্রেফারেন্স পাবেন। নার্সিং-এ রেজিস্ট্রার্ড ‘এ’ গ্রেড নার্স এবং মিডওয়াইফ সঙ্গে ব্যাচেলর ডিগ্রি প্রার্থী কাম্য।

আরও জানতে UPPSC-র অফিসিয়াল ওয়েবসাইট দেখুন http://uppsc.up.nic.in/!

Published by:Shubhagata Dey
First published: