PHED Assam JE Recruitment 2021: মোটা বেতনের সরকারি চাকরি, জেনে নিন বিস্তারিত!

যে ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত নোটিফিকেশন দেখা যাবে সেটি হল www.phe.assam.gov.in/।

যে ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত নোটিফিকেশন দেখা যাবে সেটি হল www.phe.assam.gov.in/।

  • Share this:

#নয়াদিল্লি: জুনিয়র ইঞ্জিনিয়র (Junior Engineer) নিয়োগ করবে অসমের জনস্বাস্থ্য কারিগরি বিভাগ বা Public Health Engineering Department (PHED)। আগ্রহী প্রার্থীরা জনস্বাস্থ্য কারিগরী বিভাগের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। ইতিমধ্যে ওই শূন্যপদ সম্পর্কে নোটিফিকেশন প্রকাশ হয়েছে। যে ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত নোটিফিকেশন দেখা যাবে সেটি হল www.phe.assam.gov.in/।

আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হলেও কত দিন পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে সেবিষয়ে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি। দ্রুত সে বিষয়ে জানানো হবে।

শূন্যপদের সংখ্যা-

জনস্বাস্থ্য কারিগরী বিভাগে মোট ১১১ জন জুনিয়র ইঞ্জিনিয়র নিয়োগ করা হবে।

ওই পদে আবেদনের বয়সসীমা -

অসমের জনস্বাস্থ্য কারিগরি বিভাগে যাঁরা আবেদন করবেন তাঁদের বয়স নূন্যতম ১৮ বছর হতে হবে। এবং বয়সের উর্ধ্বসীমা ৩৮ বছর। অর্থাৎ এই বয়সের মধ্যে যাঁরা রয়েছেন তাঁরা আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীদের ইঞ্জিয়ারিং ডিগ্রি থাকতেই হবে। যে সব আগ্রহী প্রার্থী আবেদন করবেন তাঁদের অবশ্যই সিভিল ইঞ্জিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লমা ডিগ্রি থাকতে হবে। এর বেশি ইঞ্জিয়ারিং ডিগ্রি থাকলেও তাঁকে অতিরিক্ত কোনও সুবিধা দেওয়া হবে না।

কারা কারা আবেদন করতে পারবেন?

জুনিয়র ইঞ্জিনিয়র পদে যাঁরা আবেদন করবেন তাঁরা অবশ্যই অসমের স্থায়ী বাসিন্দা হতে হবে। আবেদন পত্রের সঙ্গে স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র জমা দিতে হবে।

অথবা

আবেদনকারী প্রার্থীকে অসম সরকারের যে এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ রয়েছে সেই এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জে নাম নথিভুক্ত করা থাকলে তার প্রমাণপত্র জমা দিতে হবে।

কী ভাবে প্রার্থী বাছাই করা হবে?

অ্যাকাডেমিক পারফরম্যান্স কেমন ছিল তার উপর ভিত্তি করে প্রার্থী বাছাই হবে।

শূন্যপদ ক'টি রয়েছে?

মোট শূন্যপদের সংখ্যা ১১১টি। তার মধ্যে অসংরক্ষিত শ্রেণির জন্য ৭৪টি, ও বি সি- ২০, তফসিলি জাতি- ৬, অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া শ্রেণির জন্য ১১টি রয়েছে।

বেতনক্রম- উত্তীর্ণ প্রার্থীরা ১৪ হাজার টাকা থেকে ৬০ হাজার ৫০০ টাকার মধ্যে বেতন পাবেন।

আবেদনের জন্য www.phe.assam.gov.in অথবা www.jjmassam.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

যাঁরা আবেদন করবেন তাঁরা আবেদন করার আগে সম্পূর্ণ নোটিফিকেশন পড়ে নিয়ে তবেই আবেদন করবেন।

Published by:Dolon Chattopadhyay
First published: