Home /News /education-career /
JNU MBA Admissions 2022|| জওহরলাল নেহরু ইউনিভার্সিটিতে আগামী ১০ মার্চ পর্যন্ত চলবে ভর্তি প্রক্রিয়া

JNU MBA Admissions 2022|| জওহরলাল নেহরু ইউনিভার্সিটিতে আগামী ১০ মার্চ পর্যন্ত চলবে ভর্তি প্রক্রিয়া

JNU MBA Admissions 2022: জেএনইউতে এমবিএ কোর্সে ভর্তির জন্য প্রার্থীদের আইআইএম সিএটি ২০২১-তে (IIM CAT 2021) সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: শিক্ষার্থীদের জন্য দারুণ সুযোগ! জওহরলাল নেহরু ইউনিভার্সিটির অধীনে (Jawaharlal Nehru University) স্নাতকোত্তর ম্যানেজমেন্ট প্রোগ্রামে (MBA) ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ খবর। আসলে অতি সম্পতি জওহরলাল নেহরু ইউনিভার্সিটিতে এমবিএ-তে ভর্তির জন্য প্রার্থীদের নাম রেজিস্ট্রেশনের শেষ তারিখ বাড়ানো হয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্রে এক বিজ্ঞপ্তি জারি করে এই কথা জানানো হয়েছে। এর পরে অটল বিহারী বাজপেয়ী স্কুল অফ ম্যানেজমেন্ট অ্যান্ড এন্টারপ্রেনারশিপ জেএনইউতে (Atal Bihari Vajpayee School of Management & Entrepreneurship JNU) ২০২২-২০২৪ শিক্ষাবর্ষে এমবিএ কোর্সে ভর্তি হতে আগ্রহী শিক্ষার্থীরা এখন ১০ মার্চ, ২০২২ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। মনে রাখা দরকার- হল জেএনইউতে এমবিএ কোর্সে ভর্তির জন্য প্রার্থীদের আইআইএম সিএটি ২০২১-তে (IIM CAT 2021) সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হতে হবে।

তারপরে, এমবিএ প্রোগ্রামে ভর্তির জন্য প্রার্থীদের আবেদন করতে হলে তাদের CAT রেজিস্ট্রেশন নম্বর এবং CAT স্কোর জমা দিতে হবে। CAT স্কোরের যোগ্যতার ভিত্তিতে, GD এবং PL-এর জন্য নির্বাচিত আবেদনকারীদের সংখ্যা প্রতিটি বিভাগে আসন সংখ্যার অন্তত সাত গুণ করা হবে। JNU MBA প্রোগ্রামের জন্য GD এবং PL-এর জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত আবেদনকারীদের CAT স্কোর ব্যবহার করবে।

আরও পড়ুন: মেগা রিক্রুটমেন্ট! ৬৪২১ শূন্যপদে প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ!

আবেদন পদ্ধতি: 

ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা এই ধাপগুলো অবলম্বন করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন-

স্টেপ ১- সবার প্রথমে প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে JNUee. JNU.ac.in যেতে হবে

স্টেপ ২- এরপর পেজে প্রাপ্ত JNU MBA Application Process লিঙ্কে ক্লিক করতে হবে

স্টেপ ২- এখন এখানে অনুরোধ করা সমস্ত তথ্য সহ আবেদনপত্রটি পূরণ করতে হবে

স্টেপ ৪- সমস্ত প্রয়োজনীয় নথি ওয়েবসাইটে আপলোড করতে হবে

স্টেপ ৫- এখন প্রার্থীদের নির্দিষ্ট পরিমাণ আবেদন ফি প্রদান করতে হবে

স্টেপ ৬- সাবমিট অপশনে ক্লিক করতে হবে

স্টেপ ৭- আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে প্রার্থীদের ভবিষ্যতের সুবিধার্থে ফর্মের একটি কপি প্রিন্ট করিয়ে রাখতে হবে

তবে বিজ্ঞপ্তি সূত্রে প্রার্থীদের উদ্দেশে বলা হয়েছে যে, আবেদন করার পূর্বে তাঁরা যেন আবেদনপত্রটি ভালো পড়ে নিয়ে তারপর আবেদন করেন, যাতে কোনও ভুল না হয়। এর পরবর্তীতে ভর্তি সংক্রান্ত যাবতীয় খবর জানতে প্রার্থীদের নিয়মিত অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে।

Published by:Shubhagata Dey
First published:

Tags: JNU

পরবর্তী খবর