HS Results 2021 : বড় খবর! উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ বিজ্ঞপ্তিতে বড়সড় ভুল, কী জানাল সংসদ?

নিয়মে বদল!

HS Results 2021: মঙ্গলবার সন্ধা বেলায় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ বিজ্ঞপ্তি প্রকাশ করে জানায়, ২২ জুলাই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে

  • Share this:

#কলকাতা: ফল প্রকাশের বিজ্ঞপ্তিতে বড়সড় ভুল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের!যা নিয়ে কার্যত বিতর্ক তুঙ্গে। শুধু তাই নয়, এই ধরনের ভুল কী করে করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ, তা নিয়েও ক্ষুব্ধ রাজ্য স্কুল শিক্ষা দফতর। মঙ্গলবার সন্ধা বেলায় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ বিজ্ঞপ্তি প্রকাশ করে জানায়, ২২ জুলাই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে। সেই বিজ্ঞপ্তিতে সংসদ জানায়, রোল নম্বর দিলেই ওয়েবসাইট মারফত ফলাফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। কিন্তু যেখানে ছাত্রছাত্রীরা এখনও পর্যন্ত তাদের রোল নম্বরই জানে না, সেখানে কীভাবে ফলাফল জানতে পারবে ছাত্রছাত্রীরা? তা নিয়ে রীতিমতো প্রশ্ন উঠতে শুরু করে।

তার জেরে ফল প্রকাশের বিজ্ঞপ্তি সংশোধন করে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। মঙ্গলবার রাতেই বিজ্ঞপ্তি সংশোধন করে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানায়, রোল নম্বর নয়, রেজিস্ট্রেশন নম্বর দিলেই ফলাফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। সংসদের এই ভুলে স্কুল শিক্ষা দফতর এবার রিপোর্ট চাইল সংসদের থেকে।

ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উচ্চমাধ্যমিকের পরীক্ষা বাতিল বলে ঘোষণা করেছেন। তার জেরে কীভাবে ছাত্র-ছাত্রীদের নম্বর দেওয়া হবে সেই বিষয়ে বিস্তারিত জানিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও। সাধারণত পরীক্ষার আগে ছাত্র-ছাত্রীদের অ্যাডমিট কার্ড দেওয়া হয়। সেই অ্যাডমিট কার্ডের সঙ্গেই থাকে ছাত্র-ছাত্রীদের রোল নম্বর। কিন্তু এ বছর পরীক্ষাই হয়নি উচ্চমাধ্যমিকের। সে ক্ষেত্রে কীভাবে রোল নম্বর পাবে ছাত্রছাত্রীরা? মঙ্গলবার সন্ধা বেলার উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের বিজ্ঞপ্তি ঘিরে বিতর্ক রীতিমতো তুঙ্গে ওঠে। যদিও সে বিজ্ঞপ্তি সংশোধন করে দিলেও প্রশ্ন উঠছে সংসদ এই ভুল করল কী করে? যদিও সংসদ সূত্রে খবর, ছাত্র-ছাত্রীদের মার্কশিটে দিয়ে দেওয়া হবে রোল নম্বর।

দেখুন সেই ভুল ও সংশোধন দেখুন সেই ভুল ও সংশোধন

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে ২২ জুলাই দুপুর তিনটের সময় সাংবাদিক সম্মেলন করে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশ করা হবে। ওই দিন বিকেল চারটা থেকে ওয়েবসাইট, এসএমএস মারফত ফলাফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। নিউজ 18 বাংলা-র মাধ্যমেও ফলাফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। www.news18bangla.com-- এই ওয়েবসাইটের মাধ্যমেও ছাত্রছাত্রীরা জানতে পারবেন তাদের ফলাফল।২৩ জুলাই স্কুলগুলি মার্কশিট সংগ্রহ করতে পারবে। ওইদিনই ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের মার্কশিট দিতে পারবে স্কুলগুলি।

Published by:Suman Biswas
First published: