NTA NEET ENTRANCE EXAM 2021: কয়েক লাখ শিক্ষার্থী অপেক্ষায়, নিট প্রবেশিকা পরীক্ষা কবে?

সারা দেশের লক্ষ লক্ষ শিক্ষার্থীরা এখন NTA NEET 2021 প্রবেশিকা পরীক্ষার রেজিস্ট্রেশনের অপেক্ষায় দিন গুনছেন।

সারা দেশের লক্ষ লক্ষ শিক্ষার্থীরা এখন NTA NEET 2021 প্রবেশিকা পরীক্ষার রেজিস্ট্রেশনের অপেক্ষায় দিন গুনছেন।

  • Share this:

#নয়াদিল্লি:গত বছর করোনা সংক্রমণের অতি ভয়াবহ পরিস্থিতি কাটিয়ে দেশ যখন একটু স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছিল, ঠিক সেই সময় আবার মাথাচাড়া দিয়ে ওঠে করোনার দ্বিতীয় ঢেউ। এর পর থেকেই দেশের শিক্ষা ব্যবস্থা একেবারে তলানিতে গিয়ে পৌঁছায়। দীর্ঘ দিন ধরে বন্ধ রয়েছে স্কুল-কলেজগুলি। স্থগিত করা হয়েছে উচ্চশিক্ষার বহু পরীক্ষা। ইঞ্জিনিয়ারিং ও মেডিকেলে ভর্তির JEE Main 2021 এবং NEET 2021 পরীক্ষা বন্ধ রাখতে বাধ্য হয়েছে শিক্ষা দফতর।

সারা দেশের লক্ষ লক্ষ শিক্ষার্থীরা এখন NTA NEET 2021 প্রবেশিকা পরীক্ষার রেজিস্ট্রেশনের অপেক্ষায় দিন গুনছেন। সম্প্রতি ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) NEET 2021 পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। কর্তৃপক্ষের দেওয়া তারিখ অনুসারে অগস্টের ১ তারিখ পরীক্ষা অনুষ্ঠিত হওয়া সম্ভাবনা রয়েছে। শীঘ্রই ন্যাশনাল টেস্টিং এজেন্সির অফিসিয়াল ওয়েবসাইট neet.nta.nic.in এ আবেদনের তারিখ প্রকাশ করা হবে। সেই মতো আবেদন করতে বলা হবে।

কিছু সূত্রের দাবি, NEET 2021 পরীক্ষার দিনক্ষণ এই সপ্তাহের শেষের দিকে প্রকাশ করা হবে। তবে এই বিষয়ে কোনও প্রকার বিজ্ঞপ্তি জারি করেনি কর্তৃপক্ষ। অনুমান করা হচ্ছে যে কোনও দিন পরীক্ষার তারিখ ঘোষণা হতে পারে। পরীক্ষার্থীরা বাড়তি ঝুঁকি এড়াতে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখে নিতে পারেন বিশদ তথ্য। অন্য দিকে JEE Main 2021 প্রবেশিকা পরীক্ষার তারিখ নিয়েও কোনও নতুন খবর নেই। ইঞ্জিনিয়ারিং প্রবেশিকার ফেব্রুয়ারি এবং মার্চ সেশনের পরীক্ষা আগেই হয়ে গিয়েছে। তবে এপ্রিল এবং মে সেশনের পরীক্ষা স্থগিত হওয়ার পর, আর কোনও খবর পাওয়া যায়নি। এনটিএ কর্তৃপক্ষ আগে একবার জানিয়েছিল JEE Main 2021 পরীক্ষার বাকি দুটি অধিবেশন জুলাই ও অগস্টে হতে পারে। দু'টি পরীক্ষার মধ্যে ১৫ দিনের ব্যবধান থাকতে পারে। এছাড়াও CBSE দ্বাদশ শ্রেণির কিছু পরীক্ষাও করোনা সংক্রমণের কারণে বাতিল করা হয়েছিল। CBSE বোর্ড কর্তৃপক্ষ এখন বিকল্প কিছুর চিন্তা করছে। জানা গিয়েছে ৩১ জুলাই দ্বাদশ শ্রেণির ফলাফল ঘোষণা করা হতে পারে।

First published: