Home /News /education-career /
CBSE 10th Result 2021 Update: আজ CBSE দশম শ্রেণির ফল প্রকাশ হচ্ছে না, ঘোষণা বোর্ডের

CBSE 10th Result 2021 Update: আজ CBSE দশম শ্রেণির ফল প্রকাশ হচ্ছে না, ঘোষণা বোর্ডের

আজ CBSE দশম শ্রেণির ফল প্রকাশ হচ্ছে না।

আজ CBSE দশম শ্রেণির ফল প্রকাশ হচ্ছে না।

দ্য সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE)-এর দশম শ্রেণির ফল আজ, ২ অগস্ট ২০২১-এ প্রকাশিত হচ্ছে না (CBSE 10th Result 2021 Update)।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: দ্য সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE)-এর দশম শ্রেণির ফল আজ, ২ অগস্ট ২০২১-এ প্রকাশিত হচ্ছে না (CBSE 10th Result 2021 Update)। সোমবার সকাল থেকেই বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়ে যে, এদিনই সিবিএসই দশম শ্রেণির ফলাফল প্রকাশ হতে পারে। তার পরেই বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, সোমবার ফল প্রকাশ হচ্ছে না। কবে ফল প্রকাশ হবে তা বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হবে বলে এদিন ঘোষণা করা হয়েছে। দ্বাদশ শ্রেণির ক্ষেত্রেও ফল প্রকাশের কয়েক ঘণ্টা আগেই জানানো হয়েছিল। দশম শ্রেণির ফলাফলের দিকে তাকিয়ে রয়েছেন প্রায় ২১ লক্ষ পড়ুয়া।

এ বছরে একাধিক বার সিবিএসই ক্লাস টেনের ফলাফল প্রকাশের দিন পিছিয়ে গিয়েছে। প্রথমে জানানো হয়েছিল, গত ২০ জুলাই ঘোষণা হবে ফল। এর পর সুপ্রিম কোর্ট দ্বাদশ শ্রেণির ফল প্রকাশের দিনের সময়সীমা বেঁধে দিয়েছিল ৩১ জুলাই পর্যন্ত। সেই মতো ৩০ জুলাই দ্বাদশের ফল প্রকাশ হয়েছে। তবে ফের পিছিয়ে গিয়েছে দশম শ্রেণির ফল প্রকাশের দিন। যদিও এখনও পর্যন্ত বোর্ডের তরফে কোনও দিন ঘোষণা করা হয়নি, তবে সূত্রের খবর, এই সপ্তাহেই ফলাফলের দিন ঘোষণা করবে বোর্ড। স্কুলগুলির তরফে বোর্ডের কাছে সমস্ত নম্বর এসে পৌঁছেছে। খুব শীঘ্রই ওয়েবসাইটে ফল জানা যাবে।

ছাত্রছাত্রীরা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল জানতে পারবেন। cbseresults.nic.in ওয়েবসাইটের পাশাপাশি cbse.gov-তেও ফলাফল দেখা যাবে। লক্ষ লক্ষ পড়ুয়া ক্লাস টেনের ফলাফলের জন্য অপেক্ষা করছেন। গত ৩০ জুলাই এই বোর্ডের দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত হয়ে গিয়েছে। সিবিএসই-বোর্ডের পরীক্ষা কন্ট্রোলার শুক্রবারই জানিয়েছিলেন, খুব শীঘ্রই তাঁরা ক্লাস টেনেরও রেজাল্ট প্রকাশ করবেন। তবে দিনক্ষণ নিয়ে সেদিন কোনও ঘোষণা করা হয়নি।

সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৯৯ শতাংশ পড়ুয়া পাশ করেছেন। যা রেকর্ড গড়েছে। গত বছর এই হার ছিল ৯০ শতাংশ, ২০১৯ সালে এই হার ছিল ৮৩ শতাংশ। স্কুলগুলির তরফে বোর্ডের কাছে জমা দেওয়া ফলাফল ও নম্বর মিলিয়ে দেখে বোর্ড সন্তুষ্ট হলে তবেই ফলাফল প্রকাশিত হবে। সূত্রের খবর, দশম শ্রেণির ফলাফল খুব তাড়াতাড়ি প্রকাশ করতে চায় বোর্ড। অফিশিয়াল ওয়েবসাইটের পাশাপাশি Digilocker, Umang app-এও এসএমএস-এর মাধ্যমে ফল জানতে পারবেন পড়ুয়ারা।

Published by:Raima Chakraborty
First published:

Tags: CBSE Board, CBSE Class 10 Result 2021