Home /News /education-career /
DRDO Recruitment 2022: ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনে ৬৩০ শূন্যপদে নিয়োগ

DRDO Recruitment 2022: ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনে ৬৩০ শূন্যপদে নিয়োগ

প্রার্থীদের আগামী ৫ অগাস্ট, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

  • Share this:

    সম্প্রতি ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (Defence Research and Development Organisation) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে সায়েন্টিস্ট বি/ ইঞ্জিনিয়ার পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

    DRDO Recruitment 2022: আবেদনের তারিখ

    প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন শুরু হয়েছে। প্রার্থীদের আগামী ৫ অগাস্ট, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। অনলাইনে আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

    DRDO Recruitment 2022: শূন্যপদের বিবরণ

    প্রতিষ্ঠানের তরফে মোট ৬৩০টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। ডিআরডিও-তে সায়েন্টিস্ট বি- ৫৭৯টি পদ ডিএসটি-তে সায়েন্টিস্ট বি- ৮টি পদ ও সায়েন্টিস্ট বি/ ইঞ্জিনিয়ার- ৪৩টি পদ

    এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

    সংস্থাডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (Defence Research and Development Organisation)
    পদের নামসায়েন্টিস্ট বি/ ইঞ্জিনিয়ার
    শূন্যপদের সংখ্যা৬৩০
    কাজের স্থানভারত
    কাজের ধরনবিশদ দেখুন
    নির্বাচন পদ্ধতিবিশদ দেখুন
    আবেদন শুরুবর্তমানে চলছে
    শিক্ষাগত যোগ্যতাবিশদ দেখুন
    বেতনক্রমবিশদ দেখুন
    আবেদনের শেষ তারিখ০৫.০৮.২০২২

    DRDO Recruitment 2022: বেতন

    উল্লিখিত পদের জন্য পে ম্যাট্রিক্সের লেভেল-১০ (৭তম সিপিসি) অনুযায়ী বেতন প্রদান করা হবে।

    DRDO Recruitment 2022: আবেদন ফি

    জেনারেল (ইউআর), ইডব্লিউএস এবং ওবিসি (পুরুষ) প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি হিসেবে দিতে হবে। SC/ST/PwD এবং মহিলা প্রার্থীদের কোনও প্রকারের আবেদন ফি দিতে হবে না। ফি শুধুমাত্র অনলাইন মোডে দেওয়া যাবে।

    DRDO Recruitment 2022: নির্বাচন পদ্ধতি

    প্রার্থীদের গেট স্কোর অথবা লিখিত পরীক্ষার ভিত্তিতে বাছাই করা হবে। বাছাই করা প্রার্থীদের দিল্লি বা অন্য কোনও স্থানে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে। লিখিত পরীক্ষায় মোট ৩০০ নম্বরের দুটি পত্র থাকবে, প্রতিটি সেশন হবে তিন ঘণ্টার। পরীক্ষাটি সাতটি শহরে (বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, হায়দরবাদ, কানপুর, কলকাতা এবং পুণে) অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষা আগামী ১৬ অক্টোবর, ২০২২-এ অনুষ্ঠিত হতে পারে।

    DRDO Recruitment 2022: আবেদন পদ্ধতি

    অফিসিয়াল ওয়েবসাইটে rac.gov.in যেতে হবে। “Apply online” under “Recruitment of Scientists 'B' in DRDO/ADA/DST (579/43/8) vacancies” লেখা লিঙ্কে ক্লিক করতে হবে। নাম রেজিস্ট্রেশন করতে হবে ও আবেদন করতে হবে। আবেদনপত্র পূরণ করে আবেদন ফি সহ জমা দিতে হবে। ভবিষ্যতের জন্য একটি কপি প্রিন্ট করিয়ে রাখতে হবে।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Job News 2022

    পরবর্তী খবর