• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • SSC CHSL Results 2020: এসএসসি CHSL পরীক্ষার ফল প্রকাশ করল কমিশন! কী ভাবে দেখবেন ফলাফল?

SSC CHSL Results 2020: এসএসসি CHSL পরীক্ষার ফল প্রকাশ করল কমিশন! কী ভাবে দেখবেন ফলাফল?

SSC CHSL Result 2020: এসএসসি সিএইচএসএল পরীক্ষার ফল প্রকাশ

SSC CHSL Result 2020: এসএসসি সিএইচএসএল পরীক্ষার ফল প্রকাশ

SSC CHSL Results 2020: গত ২৭ অক্টোবর ২০২১, বুধবার, স্টাফ সিলেকশন কমিশন দ্বারা এই ফলাফল প্রকাশিত হয়।

  • Share this:

#নয়াদিল্লি: ৪৫৪২৯ জন প্রার্থীর নামের তালিকা প্রকাশ করল এসএসসি (Staff Selection Commission)। টায়ার ২ পরীক্ষায় বসতে পারবেন উত্তীর্ণ পরীক্ষার্থীরা (SSC CHSL Results 2020)। সম্প্রতি রোল নম্বর সহ সিএইচএসএল (CHSL) টায়ার ১-এর ফলাফল ঘোষণা করা হয়েছে এসএসসির তরফে।

এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো যে, ২০২০ শিক্ষাবর্ষে এপ্রিল ও অগাস্ট অর্থাৎ দু’বার এসএসসি দ্বারা পরিচালিত সিএইচএসএল (SSC CHSL Results 2020) টায়ার ১ পরীক্ষা অনুষ্ঠিত হয়। যার ফলাফল সম্প্রতি প্রকাশ করা হয়েছে। গত ২৭ অক্টোবর ২০২১, বুধবার, স্টাফ সিলেকশন কমিশন দ্বারা এই ফলাফল প্রকাশিত হয়। টায়ার ২-এর জন্য মোট ৪৫৪২৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

যে সকল প্রার্থীরা স্টাফ সিলেকশন কমিশন দ্বারা পরিচালিত উচ্চ মাধ্যমিক (১০+২) স্তরের পরীক্ষা অর্থাৎ টায়ার ১-এর প্রথম পর্যায়ে (SSC CHSL Results 2020) উপস্থিত হয়েছিলেন তাঁরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ssc.nic.in নিজেদের পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

SSC CHSL Result 2020:

এসএসসি সিএইচএসএল টায়ার ১, ২০২১ ফলাফল অনুসারে, প্রার্থীদের আনুষ্ঠানিকভাবে টায়ার ২-এর জন্য সফল ঘোষণা করা হয়েছে। এরই পাশাপাশি কমিশন বিভাগ অনুসারে সফল প্রার্থীদের নম্বর এবং এর জন্য নির্ধারিত কাট-অফও প্রকাশ(SSC CHSL Results 2020) করেছে। কমিশন দ্বারা প্রদত্ত ফলাফলের কাট-অফ অনুসারে, ৮১১৮ জন অসংরক্ষিত অর্থাৎ জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের সফল ঘোষণা করা হয়েছে। জেনারেল ক্যাটাগরির জন্য প্রদত্ত কাট-অফ নম্বর ১৪১.৮৮৮৮৪। প্রার্থীরা সংরক্ষিত বিভাগের জন্য ঘোষিত কাট-অফ নম্বরের ফলাফল জানতে কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ssc.nic.in তা দেখতে পারেন।

SSC CHSL Result 2020:

জানিয়ে রাখা ভালো যে, স্টাফ সিলেকশন কমিশন ১২ থেকে ১৯ এপ্রিল ২০২১ এবং তার পর ৪ অগাস্ট থেকে ১২ অগাস্ট ২০২১ পর্যন্ত অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক (১০+২) স্তরের টায়ার ১, ২০২০ পরীক্ষা পরিচালনা করেছিল। পরীক্ষা পরিচালনার পরবর্তী স্তরে কমিশন উত্তরপত্র সম্মিলিত একটি লিঙ্কও প্রকাশ করে। সে ক্ষেত্রে প্রার্থীদের কাছ থেকে উত্তরপত্র সম্পর্কিত যাবতীয় অভিযোগ গ্রহণ, যাচাই এবং কমিশন দ্বারা পর্যালোচনা করার পর কমিশন গত ২৭ অক্টোবর, ২০২১ তারিখে টায়ার ১ পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে। তবে কমিশনের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, টায়ার ১ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ৫ নভেম্বর ২০২১ তারিখে প্রকাশিত হবে। ফলে প্রার্থীরা ৪ ডিসেম্বর ২০২১ পর্যন্ত স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে উত্তরপত্র ডাউনলোড করতে সক্ষম হবেন।

Published by:Sanjukta Sarkar
First published: