• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • CAREER INCOME TAX DEPARTMENT IN LUCKNOW REGION TO RECRUIT SPORTSPERSONS KNOW MORE DETAILS DD TC

ক্লাস টেন পাস! তাহলেই আয়কর বিভাগে চাকরির সুযোগ, জেনে নিন বিশদে!

income tax department in lucknow region to recruit sportspersons know more

আয়কর বিভাগের ইন্সপেক্টর (Inspector), কর সহায়ক (Tax Assistant) এবং মাল্টিটাস্কিং কর্মী পদে নিয়োগ শুরু হয়েছে।

  • Share this:

#কলকাতা: বর্তমান পরিস্থিতি অনুযায়ী দেশ জুড়ে বেকারত্ব বেড়েছে প্রবলভাবে। অতিমারীকালে একাধিক বেসরকারি সংস্থায় বিপুল পরিমাণে কর্মী ছাঁটাই হয়েছে। এই অবস্থায় বিগত কয়েকমাসে একাধিক সরকারি প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ শুরু হয়েছে। যাঁরা আয়কর বিভাগে (Income Tax Department Recruitment 2021) কাজ করতে চান, তাঁদের জন্য এবার এসেছে সুখবর।

কেন্দ্র সরকারের অধীনে উত্তরপ্রদেশ (পূর্ব), লখনউ আয়কর বিভাগে বিভিন্ন পদে চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তবে শুধুমাত্রা যাঁরা ক্রীড়াবিদ বা খেলার সঙ্গে যুক্ত, তাঁরাই এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। আয়কর বিভাগের ইন্সপেক্টর (Inspector), কর সহায়ক (Tax Assistant) এবং মাল্টিটাস্কিং কর্মী পদে নিয়োগ শুরু হয়েছে। মোট শূন্যপদ ২৮। আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর, ২০২১।

প্রার্থীদের নিজেদের আবেদন পত্র পাঠাতে হবে Income Tax Officer (Hq)(Admn), Office of the Principal Chief Commissioner of Income Tax, UP(East), Aaykar Bhawan, 5, Ashok Marg, Lucknow-226001 এই ঠিকানায়। এই আবেদনপত্রটি কেবল রেজিস্টার্ড পোস্টের মাধ্যমেই পাঠাতে হবে। আয়কর বিভাগ (Income tax Department) থেকে জানানো হয়েছে, আপাতত দুই বছরের অস্থায়ী পদে নিয়োগ করা হলেও আগামী সময়ে কর্মীদের স্থায়ী করা হবে।

বয়সসীমা: ইন্সপেক্টর পদের জন্য প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। এছাড়া বাকি দু'টি পদের জন্য আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়।

শিক্ষাগত যোগ্যতা: ইন্সপেক্টর অফ ইনকাম ট্যাক্স ও ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদনকারীকে স্নাতক হতে হবে। তবে ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনকারীদের স্নাতক হওয়ার পাশাপাশি টাইপিং করার দক্ষতাও থাকতে হবে। ডেটা এন্ট্রি স্পিড থাকতে হবে; প্রতি ঘন্টায় ৮০০০টি শব্দ টাইপ করার ক্ষমতা থাকতে হবে। অন্য দিকে মাল্টি-টাস্কিং কর্মী পদে আবেদন করতে প্রার্থীদের দশম শ্রেণী পাশ হতে হবেই- দফতরের তরফ থেকে বলা হয়েছে।

এই প্রত্যেকটি নিয়োগ করা হবে স্পোর্টস কোটার অধীনে। ক্যালেণ্ডার ইয়ারে অনুযায়ী (ক্রমবর্ধমান ক্রমে) ২০২০, ২০১৯, ২০১৮, ২০১৭ ও ২০১৬ সাল পর্যন্ত খেলাধূলায় মূলত তিনটি পারফরম্যান্সের উপরে ভিত্তি করে মূল্যায়ন করা হবে। ফলে এই পদগুলিতে নিয়োগের জন্য যোগ্য ক্রীড়াবিদরাই আবেদন করতে পারবেন।

Published by:Debalina Datta
First published: