• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • Jadavpur University BTech Counselling: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ৪০০-র বেশি আসন ফাঁকা, বাড়ানো হল কাউন্সেলিংয়ের দিন

Jadavpur University BTech Counselling: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ৪০০-র বেশি আসন ফাঁকা, বাড়ানো হল কাউন্সেলিংয়ের দিন

Jadavpur University BTech Counselling

Jadavpur University BTech Counselling

বাংলার এই নামকরা সরকারি ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানে টেকনোলজি ডিপার্টমেন্টে অনেক পরিমাণে ভর্তির সিট এখনও ফাঁকা। কেন্দ্রীয় কাউন্সেলিংয়ের পরেও সেই সিট পূরণ হয়নি। (Jadavpur University BTech Counselling)

  • Share this:

#কলকাতা: ভারত-সহ কলকাতার বিখ্যাত যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) ঘটেছে এক অদ্ভুত ঘটনা (Jadavpur University BTech Counselling)। বাংলার এই নামকরা সরকারি ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানে টেকনোলজি ডিপার্টমেন্টে অনেক পরিমাণে ভর্তির সিট এখনও ফাঁকা। কেন্দ্রীয় কাউন্সেলিংয়ের পরেও সেই সিট পূরণ হয়নি বলে সূত্রের খবর (Jadavpur University BTech Counselling)।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের বি-টেকের সিট বিশাল পরিমাণে ফাঁকা পড়ে রয়েছে (Jadavpur University BTech Counselling)। এর ফলে ১৪ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত যে কাউন্সেলিং হওয়ার কথা ছিল, সেই সময়সীমা বাড়াতে হয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মতো নামকরা প্রতিষ্ঠানের ফাঁকা আসন পূর্ণ করার জন্য বাড়াতে হল কাউন্সেলিংয়ের তারিখ। এখন ২২ ডিসেম্বরেও হবে সেই কাউন্সেলিং।

আরও পড়ুন: ভারতীয় নৌ-সেনায় প্রচুর নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন...

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের টেকনোলজি ডিপার্টমেন্টে ভর্তির জন্য কেন্দ্রীয় স্তরে জেইই বোর্ডের মাধ্যমে কাউন্সেলিং হওয়ার পরেও ফাঁকা রয়ে গিয়েছে আসন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিয়ারিং এবং ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশন ডিপার্টমেন্টে মোট ৪১৩টি আসনের প্রায় ২৫ শতাংশ এখনও ফাঁকা পড়ে রয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন টেকনোলজি ডিপার্টমেন্টের মোট ৬৫ টি আসনের মধ্যে ৪২টি আসন এখনও ফাঁকা পড়ে রয়েছে। এ ছাড়াও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের মোট ১০৪ আসনের মধ্যে ৪৯টি আসন এখনও ফাঁকা পড়ে রয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বি-টেকে ভর্তির জন্য প্রায় ১,২৫৩ টি আসন রয়েছে।

আরও পড়ুন: নবোদয়া বিদ্যালয়ে বিভিন্ন পদে নিয়োগ, জানুন আবেদনের নিয়ম

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের টেকনোলজি ডিপার্টমেন্টে প্রথম বর্ষে ভর্তির জন্য অনেকেই আবেদন করলেও, পরে অনেক সংখ্যায় ছাত্র-ছাত্রী যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য আগ্রহ দেখায়নি। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য প্রায় ৩৮৭ জন ছাত্র-ছাত্রী প্রথমে এনরোলমেন্ট করলেও পরে তাঁরা আর ভর্তি না-হয়ে পিছিয়ে গিয়েছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি ডিপার্টমেন্টের ডিন অটল চৌধুরী (Atal Chaudhuri) জানিয়েছেন যে, প্রথমে ঠিক করা হয়েছিল যে, ফাঁকা আসনে ভর্তির জন্য ১৪ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর অবধি কাউন্সেলিং চলবে। কিন্তু অনেক সংখ্যায় ফাঁকা আসন থাকার কারণে এখন সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, সেই কাউন্সেলিং আরও এক দিন বাড়ানো হবে। ফাঁকা আসন বেড়ে যাওয়ার জন্য, তা পূরণ করার লক্ষ্যে এখন ২২ ডিসেম্বরেও হবে কাউন্সেলিং।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে টেকনোলজি ডিপার্টমেন্টে ভর্তির জন্য কাউন্সেলিং চলবে ১৪ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত। বর্তমানে যা আরও এক দিন বাড়ানো হয়েছে। এখন ২২ ডিসেম্বরেও হবে কাউন্সেলিং। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসে অবস্থিত গান্ধী ভবনে ১৪ ডিসেম্বর সকাল ১১টা থেকে শুরু হবে এই কাউন্সেলিং।

Published by:Raima Chakraborty
First published: