চাষের জমির আগুন লেগে পুড়েছিল পোলট্রি, তার বদলা যা নেওয়া হল

পরিণাম অত্যন্ত ভয়ানক...

পরিণাম অত্যন্ত ভয়ানক...

  • Share this:

#মুর্শিদাবাদ: পুরাতন বিবাদের জেরে এক তৃণমূল কর্মীকে কুপিয়ে  খুন করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় মৃতের পরিবারের আরও আট জন গুরুতর আহত হয়ে মুর্শিদাবাদ মেডিকেল কলেজে ভর্তি। যাদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। মৃত তৃণমূল কর্মীর নাম আইনুউদ্দিন শেখ (৬৫)। অভিযোগের তির তৃণমূলের পঞ্চায়েত সদস্য জাহাঙ্গির শেখ ও ব্লক সভাপতি আতাউর রহমানের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে রবিবার দুপুরে রেজিনগর থানার লোকনাথপুর গ্রামে। গ্রামে উত্তেজনা থাকায় বিশাল পুলিশবাহিনী রয়েছে। পঞ্চায়েত দফতরের অবসরপ্রাপ্ত কর্মী আইনু উদ্দিন শেখ এলাকার মানুষের কাছেই উপকারী হিসেবেই পরিচিত। মাস দুয়েক আগে গমের জমিতে গম কেটে নেওয়ার পর আগুন লাগিয়ে দেওয়া হয় জমি পরিষ্কার করার জন্য। সেই আগুনে জমির পাশে থাকা একটি  মুরগি খামারে আগুন লেগে যায়। এই পোল্ট্রি মুরগির খামার  জাহাঙ্গির শেখ ও রবিউলের। জাহাঙ্গির শেখ লোকনাথপুর পঞ্চায়েতের তৃণমূলের পঞ্চায়েত সদস্য। জাহাঙ্গির শেখ আগুন লেগে যাওয়ার ঘটনায় ১০ লক্ষ টাকা দাবি করে আইনুউদ্দিন শেখ এর পরিবারের কাছে। অভিযোগ রেজিনগর থানা তে সেই টাকা দেওয়ার জন্য সালিশি সভা বাসে। আইনুদ্দিন  টাকা না দিতে পারলে তাকে পুলিশ গ্রেফতার করে ও কয়েক দিন আগেই জেল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরে আসে। অভিযোগ রবিবার দুপুরে বাড়ির মধ্যেই সকলে ছিলেন। সেই সময় জাহাঙ্গির শেখ ও তার দলবল বাড়ির ভেতর ঢুকে বেধড়ক মারধর করে ও হাসুয়া দিয়ে কোপায়। আইনুদ্দিন শেখ ঘটনাস্থলেই মারা যায়।

আরও কয়েকজন গুরুতর আহত হয় মুর্শিদাবাদ মেডিকেল কলেজে ভর্তি। এর কয়েকদিন আগেও মারধর করেছিল রাস্তাতে। পুলিশকে জানানো হলেও কিছু ব্যবস্থা নেয়নি। মৃতের ভাই শরিফ শেখ বলেন, জোর করে টাকা দাবি করে, সেই টাকা দিতে না পারায় এই খুন করল জাহাঙ্গীর তার দলবল। তৃণমূলের ব্লক সভাপতি আতাউর রহমানের ইন্ধনে এই খুন করেছে জাহাঙ্গির। এলাকার সকলের নামেই থানায় অভিযোগ দায়ের কর হবে। পুলিশের  কাছে শাস্তির ব্যবস্থার আবেদন করেছে মৃতের পরিবার৷

 Pranab Kumar Banerjee

Published by:Debalina Datta
First published: