Home /News /crime /
Partha Chatterjee at Presidency Jail|| নেই বালিশ, চাদর! পাশের সেলে কুখ্যাত জঙ্গি, 'পয়লা বাইশ' সেলে প্রথম রাত পার্থর

Partha Chatterjee at Presidency Jail|| নেই বালিশ, চাদর! পাশের সেলে কুখ্যাত জঙ্গি, 'পয়লা বাইশ' সেলে প্রথম রাত পার্থর

Partha Chatterjee sent to presidency Jail: প্রেসিডেন্সি জেলের ২ নম্বর সেলে রাত্রিবাস করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই সেল পয়লা বাইশ-ওয়ার্ড নামে পরিচিত।

  • Share this:

#কলকাতা: প্রেসিডেন্সি জেলের ২ নম্বর সেলে রাত্রিবাস করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই সেল পয়লা বাইশ-ওয়ার্ড নামে পরিচিত। প্রাক্তন মন্ত্রীর ওয়ার্ডের এক পাশের সেলে রয়েছেন জঙ্গলমহলের নেতা ছত্রধর মাহাতো এবং অন্য পাশে রয়েছেন ওয়ার্ডের মার্কিন দূতাবাসে হামলা চালানো কুখ্যাত জঙ্গি আফতাব আনসারি৷ রয়েছে আফতাব ঘনিষ্ঠ জামালউদ্দিন নাসের। এ ছাড়া বেশ কয়েকজন মাওবাদী নেতা।

সূত্রের খবর, শুক্রবার সন্ধ্যায় পার্থ চট্টোপাধ্যায়কে জেলে নিয়ে আসার পরে প্রেসিডেন্সি জেলের ওয়ার্ড অফিসে বেশ কিছুক্ষণ বসিয়ে রাখা হয়। খাতায় কলমে জেল বন্দি হিসাবে তাঁর নাম নথিবদ্ধ করার পরে জেলের চিকিৎসকরা স্বাস্থ্য পরীক্ষা করেন৷ এরপর প্রেসিডেন্সি জেলের 'পয়লা বাইশ' ওয়ার্ডের দু'নম্বর সেলে পার্থ চট্টোপাধ্যায়ের থাকার ব্যবস্থা হয়। জেলে কোনও অতিরিক্ত সুবিধা দেওয়া যাবে না বলেই ইতিমধ্যেই আদালতের দৃষ্টি আকর্ষণ করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরটের আধিকারিকরা।

আরও পড়ুন: লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, সিবিআইয়ের হাতে আটক চিটফান্ড কর্মকর্তা

সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়কে যে সেলে রাখা হয়েছে সেখানে কোনও চেয়ার বা খাট নেই৷ রাতে মেঝেতেই কম্বল পেতে শুতে হবে রাজ্যের প্রাক্তন শিল্প মন্ত্রীকে। জেল সূত্রে খবর, তাঁকে মোট চারটি কম্বল দেওয়া হয়েছে। বালিশ নেই৷ ফলে কম্বল মাথায় দিয়েই শুতে হবে। তবে এই সেলের শৌচালয়ে কমোড আছে। সেলে পার্থ চট্টোপাধ্যায়ের জন্য অতিরিক্ত রক্ষীর ব্যবস্থা করে রাখা হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে থাকাকালীন যে সব জামা-কাপড়, ওষুধ ব্যবহার করতেন প্রাক্তন মন্ত্রী, তা জেল কর্তৃপক্ষকে দিয়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকর। এ দিন রাতের খাবারে ছিল রুটি ও সবজি।

প্রসঙ্গত, এস এস সি দূর্নীতি মামলায় গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ১৪ দিনের ইডি হেফাজতের পরে তিনি এ বার জেল বন্দি। অপর গ্রেফতার হওয়া অর্পিতা মুখোপাধ্যায়কে রাখা হয়েছে আলিপুরের মহিলা সংশোধনাগারে। আগামী ১৮ অগাস্ট তাঁদের ফের আদালতে পেশ করা হবে।

Abir Ghoshal

Published by:Shubhagata Dey
First published:

Tags: Partha Chatterjee, Presidency Jail

পরবর্তী খবর