corona virus btn
corona virus btn
Loading

নৃশংস...ফাঁদে পেতে চিতাবাঘ পাকড়াও, পিটিয়ে মেরে দেহাংশ টুকরো টুকরো করল গ্রামবাসীরা

নৃশংস...ফাঁদে পেতে চিতাবাঘ পাকড়াও, পিটিয়ে মেরে দেহাংশ টুকরো টুকরো করল গ্রামবাসীরা

গুয়াহাটির ফাটাসিল রিজার্ভ ফরেস্ট হিলকস এলাকায় চিতাবাঘ ধরার জন্য বে-আইনিভাবে ফাঁদ পেতেছিল স্থানীয় এক বাসিন্দা । সেই ফাঁদে পড়ে চিতাবাঘটি ।

  • Share this:

#গুয়াহাটিঃ কেরলের অন্তঃস্বত্বা হস্তিনী হত্যার ঘটনায় তোলপাড় গোটা দেশ । ময়না তদন্তের রিপোর্টে যে নৃশংসতা ফুটে উঠেছে, তাতে শিউড়ে উঠেছে গোটা দেশ । সোশ্যাল মিডিয়া ভাসছে প্রতিবাদের জোয়ারে । তার সপ্তাহ ঘুরল না । এবার চিতাবাঘ পিটিয়ে মেরে তার দেহ টুকরো টুকরো করে কেটে ফেলল গ্রামবাসীরা । রবিবার সকালে সাংঘাতিক এই ঘটনাটি ঘটেছে অসমের গুয়াহাটিতে ।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, গুয়াহাটির ফাটাসিল রিজার্ভ ফরেস্ট হিলকস এলাকায় চিতাবাঘ ধরার জন্য বে-আইনিভাবে ফাঁদ পেতেছিল স্থানীয় এক বাসিন্দা । সেই ফাঁদে পড়ে চিতাবাঘটি । এরপর এলাকার বাসিন্দারা মিলে তাকে পিটিয়ে হত্যা করে । তবে নৃশংসতার এখানেই শেষ নয় । এরপর মৃত বাঘটিকে টুকরো টুকরো করে কেটে ফেলে হত্যাকারীরা । ঘটনার তদন্তে নেমে পুলিশ ইতিমধ্যেই ৬ জনকে গ্রেফতার করেছে । চিতাবাঘটির দেহাংশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠান হয়েছে । পুলিশ জানিয়েছে, তদন্তে যারা দোষী প্রমাণিত হবে, তাড়া কঠোর শাস্তির মুখে পড়বে ।

অসমের বন দফতর জানিয়েছে, এটি রাজ্যের পঞ্চম চিতাবাঘের মৃত্যু । এর আগে উত্তর অসমের গোলাঘাট এবং জোরহাটে চারটি চিতাবাঘকে মেরে ফেলে দুষ্কৃতীরা । এদিনের ঘটনা প্রসঙ্গে গুয়াহাটি ওয়াইল্ডলাইফ ডিভিশনের ফরেস্ট অফিসার জিতেন্দ্র কুমার বলেন, "সকালে চিতাবাঘ ধরা পড়েছে খবর পেয়েই বেড়িয়ে পড়েছিলাম, চিড়িয়াখানা কর্তৃপক্ষকেও খবর দিয়েছিলাম, ঘুম পাড়ানি ওষুধ দিয়ে জঙ্গলে ফিরিয়ে দেওয়ার জন্য । কিন্তু ৭.৩০ মিনিট নাগাদ যখন পৌঁছই তখন চিতাবাঘটি ফাঁদ থেকে ছাড়া পাওয়ার জন্য লড়াই চালিয়ে ক্লান্ত হয়ে পড়েছিল । ঝিমিয়ে পড়েছিল । এরপর তাকে ছেড়েও দেওয়া হয় । কিন্তু গ্রামবাসীকে আক্রোশের বসে তাকে মেরে ফেলে পিটিয়ে ।"

তিনি আরও বলেন , "গ্রামবাসীদের অনেকভাবে বোঝানোর চেষ্টা করেছিলাম, যাতে চিতাবাঘটিকে জঙ্গলে যেতে দেয় , কিন্তু আমি বেলা ১০টা নাগাদ এলাকা ছাড়তেই বাঘটিকে পিটিয়ে মেরে ফেলে গ্রামবাসীরা । তাঁদের দাবি, বাড়ির গৃহপালিত পশু, পোল্ট্রি মুরগি খেয়ে নেয় বাঘ । এলাকার কুকুর ধরে মেরে ফেলে । বাঘ মারার পর  রাগের বশে তার দেহ টুকরো টুকরো করে ছাল ছাড়িয়ে নেওয়া হয় । দাঁত, নখ উপড়ে ফেলে এলাকার বাসিন্দারা ।

Published by: Shubhagata Dey
First published: June 7, 2020, 5:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर