Home /News /coronavirus-latest-news /
বদলে গেল গায়ের রং!‌ ইউহানের করোনা আক্রান্ত চিকিৎসক নিজেকে দেখে ভেঙে পড়লেন কান্নায়

বদলে গেল গায়ের রং!‌ ইউহানের করোনা আক্রান্ত চিকিৎসক নিজেকে দেখে ভেঙে পড়লেন কান্নায়

কারণ, তাঁরা করোনা আক্রান্ত হওয়ার আগে যে ছবি দিয়েছিলেন, তাতে স্পষ্ট দেখা যাচ্ছে, তাঁদের গায়ের রং ছিল ফর্সা।

  • Share this:

    #‌ইউহান:‌ করোনা হওয়ার নানা লক্ষণ পৃথিবী জুড়ে প্রকাশ পাচ্ছে। কিন্তু ইউহানের কয়েকজন চিকিৎসকের অবস্থা দেখে শিউরে উঠছেন অনেকে। কারণ, করোনা আক্রান্ত হওয়ার পর তাঁদের চামড়ার রং বদলে গেছে। দুধ সাদা গায়ের রং হয়ে গিয়েছে কালো।

    ইউহানের চিকিৎসক ই ও চিকিৎসক হু–এর অবস্থা দেখে ঘুম উড়ে গিয়েছে অনেকের। কারণ, তাঁরা করোনা আক্রান্ত হওয়ার আগে যে ছবি দিয়েছিলেন, তাতে স্পষ্ট দেখা যাচ্ছে, তাঁদের গায়ের রং ছিল ফর্সা। কিন্তু হাসপাতালের বেডে শুয়ে করোনা আক্রান্ত হওয়ার পরে যে ছবি তাঁরা শেয়ার করেছেন, সেখানে দেখা যাচ্ছে, তাঁদের গায়ের রং কালো হয়ে গিয়েছে। শুধু অল্পস্বল্প কালো নয়, একেবারে আমূল পাল্টে গিয়েছে গায়ের রং।

    চিকিৎসকরা বলছেন, করোনার ফলে তাঁদের কিডনিতে প্রভাব পড়েছে। সেই কারণেই পাল্টে গিয়েছে গায়ের রং। দু’‌জনেই সেরে গিয়েছে, ১৮ জানুয়ারি তাঁরা ছাড়াও পেয়ে গিয়েছেন।

    কিন্তু আক্রান্ত হয়ে ফিরে আসার পথটা তাঁদের খুব একটা মসৃণ ছিল না। একজন চিকিৎসক জানিয়েছেন, ‘‌আমার যখন হাসপাতালের বেডে জ্ঞান ফেরে, তখন আমি ভয় পেয়ে গিয়েছিলাম। মনে হচ্ছিল দুঃস্বপ্ন দেখছি। প্রচণ্ড ভয় এসে ঘিরে ধরেছিল আমায়। মাঝে মাঝে রাতে ভয়ে ঘুম ভেঙে যেত।’‌ করোনায় আক্রান্ত হয়ে এই ঘটনার ক’‌দিন আগেই মৃত্যু হয়েছে তাঁদেরই এক সহকর্মীর। সব মিলিয়ে পরিস্থিতি যে ভয়ানক ছিল, সে কথা স্বীকার করেছেন দুই চিকিৎসকই। ‌

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: China, Coronavirus, Wuhan

    পরবর্তী খবর