• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • বজরঙ্গি ভাইজানই দিশা, করোনা মোকাবিলায় নয়া কর্মসূচি ফরওয়ার্ড ব্লকের যুব সংগঠনের  

বজরঙ্গি ভাইজানই দিশা, করোনা মোকাবিলায় নয়া কর্মসূচি ফরওয়ার্ড ব্লকের যুব সংগঠনের  

বলিউড প্রভাবিত হয়ে কর্মসূচি নিল ফরওয়ার্ড ব্লকের যুব সংগঠন যুবলীগ।

বলিউড প্রভাবিত হয়ে কর্মসূচি নিল ফরওয়ার্ড ব্লকের যুব সংগঠন যুবলীগ।

বলিউড প্রভাবিত হয়ে কর্মসূচি নিল ফরওয়ার্ড ব্লকের যুব সংগঠন যুবলীগ।

  • Share this:

#কলকাতাঃ করোনা ঠেকাতে এবার বলিউড যোগ। বলিউড প্রভাবিত হয়ে কর্মসূচি নিল ফরওয়ার্ড ব্লকের যুব সংগঠন যুবলীগ। সলমন খানের 'জয় হো' সিনেমার অনুপ্রাণিত হয়ে এই কর্মসূচি দেওয়া হচ্ছে সংগঠনের পক্ষ থেকে। সিনেমাতে ভাইজান  জনপ্রিয় একটা ডায়ালগকে থিম করে এই কর্মসূচি নেওয়া হয়েছে।

সলমন খানের ডায়লগ ছিল 'ধন্যবাদ নয় যে কোনও তিনজন মানুষকে সাহায্য করো', আর সেই কথাকেই সামনে রেখে এই কর্মসূচি। সংগঠনের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নিজের ফেসবুক ওয়ালে বিষয়টি লিখেছেন। তাতে বলা হয়েছে কোন সমস্যা মোকাবিলায় কোন সচ্ছল নাগরিক যদি এগিয়ে এসে কমপক্ষে তিনজন মানুষকে সাহায্য করেন, তাহলে অনেকটাই সমস্যা সমাধান করা সম্ভব। যদিও এই ক্ষেত্রে সাধারণ মানুষের আগে দলীয় কর্মীদের এগিয়ে আসতে বলা হয়েছে। এ বিষয়ে যুবলীগের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, "করোনার বিরুদ্ধে লড়াইটা শুধুমাত্র সরকার বা প্রশাসনের উপর দায় ছেড়ে দিলেই হবে না। সাধারণ মানুষেরও অনেক কিছু করার আছে। তাই প্রত্যেককেই সেই দায়িত্ব নিতে হবে। আমরা বলতে চেয়েছি প্রত্যেকটি সচ্ছল মানুষ যদি কম করে তিনজন মানুষের দায়িত্ব নিতে পারে তাহলে অনেকটা সমস্যার সমাধান হওয়া সম্ভব। সেটা বাড়ির পরিচারিকা হতে পারে অথবা আশেপাশের কোন প্রতিবেশী বা রিকশাচালকের মতো কাউকে। 'জয় হো' সিনেমাতে এই বিষয়টি তুলে ধরেছিলেন সলমন খান, তাতেই অনুপ্রাণিত হয়ে আমরা এই কর্মসূচি গ্রহণ করেছি।'

রুপোলি পর্দায় তিনি অনেক খলনায়ককে ধরাশায়ী করেছেন। সত্যের পক্ষে লড়াই করার জন্য কাউকেই রেয়াত করেননি। তিনি যতই ক্ষমতাবান ব্যক্তি হোক না কেন। দাবাং ছবিতে যেরকম তিনি সাহসী পুলিশের চরিত্রে অভিনয় করে মানুষকে মুগ্ধ করেছেন। তেমনই বজরঙ্গি ভাইজানেও তার মানবিক মুখ দেখেছেন সকলে। তিনি হলেন বলিউডের সুপারস্টার সলমন খান। বলিউডের সিনেমা সাধারণ মানুষের মধ্যে যথেষ্ট প্রভাব বিস্তার করে। তাতেই প্রভাবিত হয়ে কর্মসূচি নিল যুবলীগ।

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published: