Covid+ Lioness: আতঙ্ক বাড়াচ্ছে করোনা, তামিলনাড়ুর চিড়িয়াখানায় ফের আক্রান্ত ২ সিংহী!

সিংহীর দেহে করোনা।

এবার ফের তামিলনাড়ুরই আরিনগর আন্না জুলজিক্যাল পার্কের দুই সিংহীর (Lioness) শরীরে করোনাভাইরাস (Covid-19) পাওয়া গিয়েছে।

  • Share this:

    #অরিনগর: গত সপ্তাহেই তামিলনাড়ুর একটি চিড়িয়াখানায় করোনাভাইরাসে (Coronavirus in Animals) আক্রান্ত হয়ে একটি সিংহের (Lion Death) মৃত্যুর খবর সামনে এসেছিল। এবার ফের তামিলনাড়ুরই আরিনগর আন্না জুলজিক্যাল পার্কের দুই সিংহীর শরীরে করোনাভাইরাস (Covid-19) পাওয়া গিয়েছে। অসুস্থ একটি সিংহও। যদিও তার শরীরে এখনও ভাইরাসের খোঁজ মেলেনি। বৃহস্পতিবার ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউটের (IVRI) তরফে এই খবর ঘোষণা করা হয়েছে।

    চিড়িয়াখানা থেকে ইতিমধ্যেই সাতটি নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে। ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউটের (IVRI) তরফে জয়েন্ট ডিরেক্টর কে পি সিং বলেছেন, 'এই সাতটি নমুনার মধ্যে চারটি বাঘ ও তিনটি সিংহের নমুনা রয়েছে। দুই সিংহির শরীরে সার্স কোভ-২ ভাইরাস পাওয়া গিয়েছে। অসুস্থ আরেকটি সিংহও।' চারটি বাঘের রিপোর্ট নেগেটিভ এসেছে। তামিলনাড়ুর চিড়িয়াখানা কর্তৃপক্ষকে প্রত্যেকের রিপোর্ট পাঠিয়ে দেওয়া হয়েছে।

    প্রাণীদেহেও করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ায় করেনাাকালে নয়া আতঙ্ক তৈরি হয়েছে। গত সপ্তাহে তামিলনাড়ুর ভান্দালুরের আরিগনার চিড়িয়াখানায় একটি পুরুষ সিংহের মৃত্যু হয়েছিল। সিংহটি করোনা আক্রান্ত হয়েছিল বলে জানা গিয়েছে। চিড়িয়াখানার পুরুষ সিংহটির মৃত্যুর পরেই তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। সেই নমুনা ভোপালে পাঠানো হয়। National Institute of High Security Animal Diseases-এ সেই নমুনা পরীক্ষা করা হয়। সিংহের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

    তার উপর ফের তামিলনাড়ুর চিড়িয়াখানায় আরও সিংহীর শরীরে ভাইরাসের উপস্থিতি চিন্তা বাড়িয়েছে সকলের।

    Published by:Raima Chakraborty
    First published: