corona virus btn
corona virus btn
Loading

আতঙ্কে প্রহর গুনছে মহারাষ্ট্র, রোজ রোজ লাফিয়ে বাড়ছে সংক্রমণ,পেরিয়ে গেল ৫০ হাজার

আতঙ্কে প্রহর গুনছে মহারাষ্ট্র, রোজ রোজ লাফিয়ে বাড়ছে সংক্রমণ,পেরিয়ে গেল ৫০ হাজার

যা ভয় ছিল সেটাই সত্যি হল ধারাভিতে সংক্রমণ ছড়িয়েছে ভালোরকম

  • Share this:

#মুম্বই:  দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে ৷ দেশ এখনও চতুর্থ পর্বের লকডাউনে রয়েছে  তবুও নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না সংক্রমণ৷ সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রে ৷ সেখানে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ৷ শেষ ২৪ ঘণ্টায় নতুন ৩০৪১ টি সংক্রমণের ঘটনা সামনে এসেছে ৷

মহারাষ্ট্রের শুধুমাত্র মুম্বই থেকে এসেছে করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার ৩০ হাজার মামলা ৷ এই পরিস্থিতিতে গোটা রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫০২৩১ ৷ তারমধ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৩৯৮৮৷ এই রাজ্যে এখনও অবধি মৃতের সংখ্যা ১৬৩৫৷ আর মুম্বইতে মৃতের সংখ্যা ১০০০ ৷ এর মধ্য সবচেয়ে ভয় দেখাচ্ছে ধারাভির সংক্রমণ ৷ একদিনে ধারাভি থেকে নতুন ২৭ টি ঘটনা সামনে এসেছে ৷ ২ জনের মৃত্যু হয়েছে ৷ শুধু ধারাভিতে সংক্রংমিত হয়েছেন ১৫৪১ ৷ মুম্বইয়ে ১৪ দিনে কোভিড ১৯ -র সংক্রমণ দ্বিগুণ হচ্ছে ৷

এদিকে সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬,৯৭৭ জন। যা এখনও পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩৮ হাজার ৮৪৫ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত ১০ নম্বরে রয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৫৪ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪,০২১। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৭২০।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ২৩১ আর মৃত্যু হয়েছে ১,৬৩৫ জনের৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪২ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ১৬,২৭৭ আর মৃত্যু হয়েছে ১১১ জনের। এর পরেই রয়েছে গুজরাত, এ রাজ্যে আক্রান্ত ১৪ হাজার ৫৬ জন। আর মৃত্যু হয়েছে ৮৫৬ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১৩,৪১৮ আর মৃত্যু হয়েছে ২৬১ জনের।

রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৭,০২৮ জন। মৃত্যু হয়েছে ১৬৩ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৬,৬৬৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৯০ জনের। উত্তরপ্রদেশে ৬,২৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৬১ জনের। ২৪ মে পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,৪৫৯ জন। এর মধ্যে সক্রিয়.আক্রান্ত ২,০৫৬ জন। ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ১, ৩৩৯ জন। এ পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে রাজ্যে মৃতের সংখ্যা ২০০ জন।

Published by: Debalina Datta
First published: May 25, 2020, 12:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर