হোম /খবর /দক্ষিণবঙ্গ /
কোলাঘাটে আক্রান্ত শিশুদের উপসর্গ আলাদা! তাদের করোনা স্ট্রেন পরীক্ষা করার পরামর্শ

Kolaghat Coronavirus: কোলাঘাটে আক্রান্ত শিশুদের একেক জনের একেক রকম উপসর্গ! তাদের করোনা স্ট্রেন পরীক্ষা করা হোক, পরামর্শ চিকিৎসকদের

করোনার দ্বিতীয় ঢেউয়ের রেশ কাটতে না কাটতেই, দেশে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা নিয়ে হাজির ডেল্টা প্লাস প্রজাতি। আশঙ্কা তৈরি হচ্ছে শিশুদের নিয়ে।

  • Last Updated :
  • Share this:

কোলাঘাট: করোনা আক্রান্ত আট শিশু। কোলাঘাটে বাড়ছে উদ্বেগ। এটাই ডেলটা প্লাস স্ট্রেন? না কী নতুন কোনও স্ট্রেন? নিশ্চিত নন চিকিৎসকেরা। তাই স্ট্রেন পরীক্ষার দাবি শিশু বিশেষজ্ঞদের।

করোনার নতুন স্ট্রেন!

করোনার দ্বিতীয় ঢেউয়ের রেশ কাটতে না কাটতেই, দেশে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা নিয়ে হাজির ডেল্টা প্লাস প্রজাতি। আশঙ্কা তৈরি হচ্ছে শিশুদের নিয়ে। পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের এক নার্সিংহোমে পাঁচদিনের ব্যবধানে সাতদিন থেকে দশ বছর বয়সী আট শিশুর শরীরে কোভিড সংক্রমণ ধরা পড়ায় উদ্বেগ বাড়ছে।

চরিত্র বদলাচ্ছে করোনা

একেকজনের একেকরকম উপসর্গ। কারও সাথে কারও মিল নেই। স্ক্রিনিংয়ে দেখা যায়, পরিবারের কেউ না কেউ কোভিড পজিটিভ। তবে উপসর্গহীন। সেখান থেকেই আক্রান্ত ছোটরা। সঠিক সময়ে চিকিৎসা না হলে মৃত্যু পর্যন্ত হতে পারে শিশুদের। চিকিৎসকেরা বলছেন, চরিত্র বদলাচ্ছে করোনা। বদলে যাচ্ছে উপসর্গও।

তাহলে কী তৃতীয় ঢেউ আগত ?

তৃতীয় ঢেউ কিনা এখনই বলা যাবে না। আক্রান্ত শিশুদের করোনা স্ট্রেন পরীক্ষা করা হোক। বলছেন চিকিৎসকেরা।

দ্বিতীয় ঢেউ অনেকটাই নিয়ন্ত্রণে। ধীরে, ধীরে সুস্থ হচ্ছে রাজ্য। স্বস্তির মধ্যেই আশঙ্কা বাড়াচ্ছে শিশুদের সংক্রমণ। ভয় না পেয়ে, সতর্ক থাকার পরামর্শ চিকিৎসকদের।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Coronavirus, Kolaghat