Covid 19 Child Death: তৃতীয় ঢেউয়ের ইঙ্গিত! পালঘরে করোনায় মৃত ৬ দিনের শিশু

প্রতীকী ছবি।

করোনার তৃতীয় ঢেউয়ে (Covid 19 3rd Wave) শিশুদেরই সবচেয়ে ক্ষতি বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

  • Share this:

    #মুম্বই: একের পর এক হাসপাতালে নিয়ে গিয়েও শেষরক্ষা হল না। করোনাভাইরাসে (Coronavirus Child Death) আক্রান্ত হয়ে প্রাণ গেল মাত্র ৬ দিনের শিশুর। ৩১ মে জন্মেছিল শিশুটি। জন্মের সময়ই করোনা ধরা পড়ে শিশুটির। নাসিকের সরকারি হাসপাতালে ভর্তির আগে তিনটি হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়েছিল ভর্তির জন্য। গত দু'দিন ওই হাসপাতালে তার চিকিৎসা হলেও প্রাণে বাঁচানো গেল না শিশুটিকে।

    করোনার তৃতীয় ঢেউয়ে (Covid 19 3rd Wave) শিশুদেরই সবচেয়ে ক্ষতি বলে মনে করছেন বিশেষজ্ঞরা। শিশুদেরকেই এই তৃতীয় ঢেউয়ের করোনা বেশি টার্গেট করবে বলে মনে করা হচ্ছে। কিন্তু শিশুদেরকে এই করোনার তৃতীয় ঢেউ থেকে রক্ষা করার স্বাস্থ্য পরিকাঠামো এখনও ভারতে তৈরি হয়নি বলেই মনে করা হচ্ছে। মহারাষ্ট্রের নাসিকের এই শিশুমৃত্যু সেদিকেই আরও বেশি করে ইঙ্গিত দিল বলে মনে করছেন চিকিৎসকেরা।

    মহারাষ্ট্রের পালঘরের সাফালেতে গত ৩১ মে জন্ম হয়েছিল শিশুটির। নির্দিষ্ট সময়ের আগে জন্ম হওয়া এই শিশুটির ওজন খুবই কম ছিল বলে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার প্রয়োজন পড়েছিল চিকিৎসার জন্য। জন্মের সময়ই শিশু ও তার মায়ের করোনার অ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছিল। মায়ের রিপোর্ট নেগেটিভ এলেও, পজিটিভ হয়েছিল শিশুটি। সঙ্গে সঙ্গেই শিশুটিকে পালঘরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু উপযুক্ত চিকিৎসা পরিকাঠামোর অভাবে তাকে ফের জওহর এলাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

    সেখানেও পরিকাঠামোর অভাব ছিল। ফলে নাসিকের জেলা হাসপাতালে স্থানান্তরিত করতে হয় তাকে। গত দুদিন ধরে সেখানে ভর্তি করে চিকিৎসা চালানো হলেও বাঁচানো গেল না তাকে। মাত্র ৬ দিনের শিশু হার মানতে বাধ্য হল করোনার কাছে।

    Published by:Raima Chakraborty
    First published: