করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ, পর্যটক আসা-যাওয়ায় ফের রাশ টানতে উদ্যোগী সিকিম সরকার

ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ, পর্যটক আসা-যাওয়ায় ফের রাশ টানতে উদ্যোগী সিকিম সরকার
ফাইল ছবি

নতুন নির্দেশিকায় সপ্তাহান্তে বাণিজ্যিক গাড়ি চলাফেরা করার কড়াকড়ি করার সিদ্ধান্ত নিয়েছে সিকিম সরকার। সে ক্ষেত্রে শনিবার বিজোড় এবং রবিবার জোড় সংখ্যার গাড়ি চলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

  • Share this:

#সিকিম: কোভিডের বাড়বাড়ন্তে ফের কড়াকড়ি করার সিদ্ধান্ত নিল সিকিম সরকার। এর ফলে সিকিমে পর্যটকদের যে যাতায়াত শুরু হয়েছিল, তা কিছুটা হলেও ধাক্কা খাবে বলে মনে করা হচ্ছে। নতুন নির্দেশিকায় সপ্তাহান্তে বাণিজ্যিক গাড়ি চলাফেরা করার কড়াকড়ি করার সিদ্ধান্ত নিয়েছে সিকিম সরকার। সে ক্ষেত্রে শনিবার বিজোড় এবং রবিবার জোড় সংখ্যার গাড়ি চলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে পণ্য পরিবহণ, স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত এবং সরকারি গাড়ির ক্ষেত্রে ওই নিষেধাজ্ঞা কার্যকর করা হচ্ছে না। তবে সাধারণ যাত্রীদের ক্ষেত্রে আংশিক নিষেধাজ্ঞা জারি হওয়ায় তার প্রভাব পর্যটকদের ওপরে পড়ার আশঙ্কা করছেন অনেকেই।

কোভিডের প্রকোপ কমাতে অযথা বাড়ির বাইরে না বেরনোরও পরামর্শ দিয়েছে সিকিম সরকার। ১০ বছরেরও কমবয়েসী এবং বয়স্কদের অযথা বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছে সিকিম সরকার। এ ছাড়া রাত ন'টা থেকে সমস্ত রকম গাড়ির চলাফেরা বন্ধ করা হচ্ছে। সঙ্গে রাত ন'টার পরে সমস্ত রকম রেস্তোরাঁ, বার এবং অন্যান্য সব খাবারের দোকানও বন্ধ রাখারও আদেশ দেওয়া হয়েছে। সিকিম সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে নতুন এই ব্যবস্থা চালু থাকবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

সিকিমে সাধারণত বছর শেষের এই সময়ে পর্যটকদের ভিড় লেগেই থাকে। সবচেয়ে বেশি পর্যটকেরা যান বাংলা থেকে। কাজেই নতুন নিয়মে বাংলার পর্যটন শিল্পের ক্ষতি হবে বলে মনে করা হচ্ছে। পর্যটন শিল্পের এক ব্যবসায়ী বলেন, "অনেক দিন পরে সব খুলে যাওয়ায় আবার অল্প অল্প করে রোজগার শুরু হয়েছিল। কিন্ত নতুন এই কড়াকড়িতে পরিস্থিতি আবার খারাপ হবে।"

SHALINI DATTA

Published by: Shubhagata Dey
First published: November 30, 2020, 8:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर