সোমবার রাজ্যে করোনা টিকাকরণে নয়া নজির, হল ৫ লক্ষের বেশি ভ্যাকসিনেশন

Record number vaccination for corona in state on monday

মোট এক কোটি এক লক্ষ ২২ হাজার ১৪০ জন ব্যক্তির দুই ডোজ এর করোনা টিকাকরণ সম্পন্ন হয়েছে।

  • Share this:

#কলকাতা: গোটা দেশজুড়ে এখনও নভেল করোনা ভাইরাস এর দাপট অব্যাহত। আগের থেকে যদিও করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে এসেছে এবং তার সঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেশ কিছুটা কমেছে। তবুও প্রায় সমস্ত স্তরের বিশেষজ্ঞ চিকিৎসকদের বক্তব্য তৃতীয় ঢেউ এর জন্য প্রত্যেককে প্রস্তুত থাকতে হবে।অক্টোবর মাসের তৃতীয় ঢেউ আসতে চলেছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের রিপোর্ট জমা পড়েছে। যদিও দেশজুড়ে যেভাবে করোনা টিকাকরণ চলছে তাতে যত বেশি সংখ্যক মানুষের টিকাকরণ প্রক্রিয়া সম্পন্ন হবে ততো বেশি সুরক্ষিত থাকা যাবে বলে মনে করা হচ্ছে।

করোনা টিকা দেওয়ার প্রথম দিন থেকেই পশ্চিমবঙ্গের সঙ্গে কেন্দ্রের দ্বন্দ্ব প্রকট ছিল। পর্যাপ্ত পরিমাণে বা প্রয়োজনীয় সংখ্যক টিকা পাওয়া যাচ্ছে না বলে বারবার করে অভিযোগ করা হয়েছিল রাজ্যের তরফ থেকে। এরই মধ্যে সোমবার রাজ্যে এক বিশেষ দিন হিসাবে চিহ্নিত থাকবে। রাজ্য স্বাস্থ্য দফতরের তরফ থেকে স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানান, " সোমবার রাজ্যে একদিনে সব থেকে বেশি মানুষকে করোনা টিকা দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে। এই দিন ৫ লক্ষের বেশি মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছে। সোমবার গোটা রাজ্য জুড়ে একদিনে ৫ লক্ষ ২ হাজার ১৮৩ জনকে করোনা টিকা দেওয়া হয়েছে। যা রেকর্ড।’’

Record number vaccination for corona in state on monday Record number vaccination for corona in state on monday

তিনি আরও জানিয়েছেন ‘‘টিকার যোগান যদি প্রয়োজনীয় সংখ্যক থাকে তবে আমরা আরো বেশি করোনা টিকা প্রদান করতে পারব মানুষকে। এছাড়াও এ দিন আরো একটি মাইলফলক আমরা ছুঁতে পেরেছি, রাজ্যে এখনও পর্যন্ত প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে মোট এক কোটির বেশি মানুষকে করোনা টিকা দেওয়া সম্পূর্ণ হয়েছে। মোট এক কোটি এক লক্ষ ২২ হাজার ১৪০ জন ব্যক্তির দুই ডোজ এর করোনা টিকাকরণ সম্পন্ন হয়েছে। এটা অত্যন্ত আনন্দের বিষয়। প্রয়োজনীয় টিকা পেলে আমরা এই রাজ্যের সমস্ত মানুষের করণা টিকা দেওয়ার কাজ সম্পূর্ণ করতে পারব।"

যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে বারবার করে বলা হয়েছে টিকার যোগান নিয়ে কোনো সমস্যা নেই। সমস্ত রকম ভাবে চেষ্টা করা হয় প্রত্যেকটি রাজ্যক প্রয়োজন অনুযায়ী টিকা দেওয়ার।

ABHIJIT CHANDA

Published by:Debalina Datta
First published: