Milind Soman : কোভিড মুক্ত মিলিন্দ সোমান, আগামী দশ দিন পর প্লাজমা দানের ঘোষণা!

Milind Soman : কোভিড মুক্ত মিলিন্দ সোমান, আগামী দশ দিন পর প্লাজমা দানের ঘোষণা!

কোভিড মুক্ত মিলিন্দ সোমান

এই মুহূর্তে হোম কোয়ারেন্টাইনেই আছেই মিলিন্দ (Milind Soman)। সেখান থেকেই জানিয়েছেন, তিনি ১০ দিন পরেই প্লাজমা ডোনেট করবেন করোনা (Covid-19) রোগীদের জন্য।

  • Share this:

    #মুম্বই : কোভিড ১৯ এর দ্বিতীয় ঢেউ (CORONAVIRUS Second Wave) এর ভয়াবহতার মধ্যে বহু তারকারাই এগিয়ে এসেছেন দেশের মানুষের পাশে দাঁড়াতে। নিজেরা দৃষ্টান্ত তৈরী করে সাধারণ মানুষকে বার্তা দিতে চেয়েছেন তাঁরা। দেশের অন্যতম 'ফিটনেস আইকন' অভিনেতা তথা সুপারমডেল মিলিন্দ সোমানও(Milind Soman) এবার সেই পথেই হাঁটতে চলেছেন। কিছুদিন আগে করোনা আক্রান্ত হাওয়ার পর কোভিড নেগেটিভ রিপোর্ট হাতে পাওয়া মিলিন্দ এবার ঘোষণা করলেন শীঘ্রই নিজের প্লাজমা দান করবেন তিনি। এই মুহূর্তে হোম কোয়ারেন্টাইনেই আছেই মিলিন্দ। সেখান থেকেই জানিয়েছেন, তিনি ১০ দিন পরেই প্লাজমা ডোনেট করবেন করোনা রোগীদের জন্য।

    নেটমাধ্যমে প্রায়ই নিজের ফিটনেস ভিডিও পোস্ট করে জনসাধারণকে স্বাস্থ্য ও শরীরচর্চার ব্যাপারে উদ্বুদ্ধ করেন এই পঞ্চাশ ছুঁইছুঁই অভিনেতা। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখেও প্রশংসা শোনা গিয়েছে মিলিন্দের স্বাস্থ্যচর্চার। তবে সাম্প্রতিক সময়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন মিলিন্দ। নেটদুনিয়ায় প্রশ্ন উঠেছিল এত ফিট থেকেও কীভাবে করোনাযা আক্রান্ত হলেন তিনি। জবাই মিলিন্দ বুঝিয়েছিলেন করোনায় আক্রান্ত হতে পারেন যেকোনও ব্যক্তি। তবে শরীর যদি 'ফিট' থাকে তাহলে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার শক্তি পাওয়া যায়। সেক্ষেত্রে চটজলদি ভাইরাস কাবু করতে পারে না।

    সম্প্রতি,সোশ্যাল মিডিয়ায় নিজের একটি ফিটনেস ভিডিও আপলোড করেছেন পঞ্চাশের 'যুবক'। ভিডিওতে সুঠাম চেহারার এই অভিনেতাকে দেখা যাচ্ছে দু'হাতে একেবারে দেশি কায়দায় মুগুর ভাঁজতে। প্রসঙ্গত, নির্দিষ্ট দূরত্ব থেকে এই ভিডিওটি শ্যুট করেছেন মিলিন্দের স্ত্রী অঙ্কিতা। মিলিন্দের এই ভিডিওতে তাঁর অদম্য মনোবলের কথা উল্লেখ করে তাঁকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

    সেই ভিডিওর ক্যাপশনেই তিনি লেখেন আগামী দশ দিন পর তিনি প্লাজমা দেন করবেন। প্রশ্ন উঠেছে, 'দশ দিন পর কেন?' আসলে, করোনা আক্রান্তদের সাহায্যার্থে প্লাজমা দান করার কিছু বিধি নিষেধ রয়েছে। করোনায় যাঁরা একবার আক্রান্ত হয়েছেন,তাঁরাই কেবল পারবেন প্লাজমা দান করতে। তাই সব নিয়ম মেনেই আগামী দশ দিন পর নিজের প্লাজমা দানের সিদ্ধান্ত নিয়েছেন মিলিন্দ।

    কেরিয়ারই হোক কিংবা ব্যক্তিগত জীবন, চেনা ছকের বাইরে হাঁটাই চলন মিলিন্দের। মডেলিং কেরিয়ারের তুঙ্গে থাকাকালীন শুরুকরেছিলেন বলিউডে অভিনেতা হিসেবে পথ চলা। সেখান থেকে বর্তমানে দেশের অন্যতম 'ফিটনেস আইকন'। দৌড়বিদ হিসেবেও তিনি প্রশংসা কুড়িয়েছেন। কখনও কাঁচের দেওয়াল ঘেরা বাতানুকূল জিমে কিংবা কখনও প্রকৃতির কোলে করা তাঁর শারীরিক কসরতের ভিডিও দেখে মজেন নেটিজেনরা। মিলিন্দ বলেন, এই ভিডিও পোস্ট করার অন্যতম উদ্দেশ্য, জনসাধারণের মধ্যে ফিটনেসের ব্যাপারে সচেতনতা গড়ে তোলা।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    লেটেস্ট খবর