#Lockdown: বাঙালির উইকএন্ড স্পেশাল দিঘার এ কী অবস্থা, এ ছবি দেখেননি কোনওদিন

Photo- File

সৈকত শহরে অন্য ছবি,ফাঁকা স্টেশন চত্বরে মাংস ভাত পাত পেড়ে খাচ্ছেন হকার ও ভবঘুরেরা!

  • Share this:

#দিঘা: হরদম ট্রেন আসা যাওয়া। ট্রেন থেকে পর্যটকদের ওঠানামা। দিঘা স্টেশনের ভিড়ভাট্টার এইসব ছবি পুরোপুরি পাল্টে গিয়েছে। সেই জায়গায় গোটা স্টেশন চত্বরই এখন ফাঁকা।  সমুদ্র শহরের স্টেশন জুড়ে শুধুই শুনসানেরই ছবি। লকডাউন পিরিয়ডে সেই রেলস্টেশনেই মাঝেমধ্যে বসছে পংক্তি ভোজন। কর্মহীন হকার থেকে পথের ভিক্ষুক, সবার জন্যই ডাল ভাতের ব্যবস্থা করছেন রেলপুলিশ।

গতকাল অবশ্য ডালভাতের সঙ্গে মেনু তালিকায় মাংসের সংযোজন করেছিলেন দিঘা স্টেশনের পুলিশ আধিকারিকরা। প্রায় ১০০ জন হকার ভবঘুরে দরিদ্রকে আজ ফাঁকা স্টেশন চত্বরে বসিয়েই পেটপুরে খাওয়ানো হয়। রেলপুলিশের উদ্যোগে পংক্তিভোজন, সেখানে খাওয়া দাওয়া করেন দিঘার গরীব মানুষজন। স্টেশনে বসে এমন কঠিন সময়ে মাংস ভাত পেটপুরে খেতে পেয়ে খুশি সকলেই।

কারন, শুনসান সমুদ্র তীর। সি বিচে দেখা নেই পর্যটকদের। বন্ধ হোটেল আর সব দোকানপাট। নিউ থেকে ওল্ড, লকডাউনের কারনে দিঘা জুড়ে বনধের ছবি। সেকারণেই হকার থেকে ভিক্ষুক, কারোর মুখেই জুটছে না খাওয়ার দাওয়ার। কাটছে না দিন। এসবের মাঝেই রেল পুলিশের মাংস ভাতের আয়োজনে খুব খুশি সব্বাই। লকডাউনের আগামী দিনগুলোতেও এধরণের কর্মসূচি আবার নেওয়া হবে বলে পুলিশ কর্তারা জানিয়েছেন।

 SUJIT BHOWMIK

Published by:Debalina Datta
First published: