corona virus btn
corona virus btn
Loading

সাবাশ!‌ লকডাউনের মধ্যেও খাদ্য পৌঁছে দিচ্ছে ভারতীয় রেল, ফেসবুকে ভিডিও পোস্ট রেলমন্ত্রীর

সাবাশ!‌ লকডাউনের মধ্যেও খাদ্য পৌঁছে দিচ্ছে ভারতীয় রেল, ফেসবুকে ভিডিও পোস্ট রেলমন্ত্রীর

পাশাপাশি সেই সমস্ত রেলকর্মীদের স্যালুট জানালেন, যাঁরা ঝুঁকি নিয়ে এই জরুরি পরিষেবা দিচ্ছেন ও দেশের মানু্ষের জীবনযাত্রা সচল রাখছেন

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ ফেসবুকে ভিডিও পোস্ট করলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী সুরেশ প্রভু। লকডাউনের মধ্যেও পণ্যবাহী রেলগাড়ি কীভাবে দেশের বিভিন্ন প্রান্তে কীভাবে খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছে, সেকথাই পোস্ট করা ভিডিওতে মনে করিয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী। পাশাপাশি সেই সমস্ত রেলকর্মীদের স্যালুট জানালেন, যাঁরা ঝুঁকি নিয়ে এই জরুরি পরিষেবা দিচ্ছেন ও দেশের মানু্ষের জীবনযাত্রা সচল রাখছেন।

দেশজোড়া লকডাউন ঘোষিত হওয়ার সময়েই বলা হয়েছিল, দেশের বিভিন্ন প্রান্তে খাবার, দুধ সহ অত্যাবশ্যকীয় পণ্য সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ করবে ভারতীয় রেল। পণ্যবাহী ট্রেন চলবে দেশে। সেই বিষয়টি মনে করিয়ে দিলেন সুরেশ প্রভু। মনে করিয়ে দিলেন, ভারতীয় রেলের কর্মীরা দিনরাত কাজ করে চলেছেন এই পণ্যবাহী পরিষেবা চালু রাখতে। এত ঝুঁকি নিয়েও শুধুমাত্র সাধারণ মানুষের জীবনকে আরও একটু সহজ করতে কাজ করছেন রেল কর্মীরাও। তাঁদেরই ধন্যবাদ জানাতে এই ভিডিও পোস্ট করেছেন তিনি।

লকডাউনের একমাস পূর্ণ হয়েছে। এর মধ্যে হাজার অসুবিধা সত্ত্বেও মোটের উপর দেশের মানুষ বাড়িতেই আছেন। দেশের কোনও প্রান্তেই এখনও খাদ্যের অভাবে মানুষের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যায়নি। খাদ্য পৌঁছয়নি, এমনও খবর মেলেনি কোথাও। সব মিলিয়ে পরিষেবা দেওয়ার বিষয়ে ভারতীয় রেল অনেকটাই সক্ষম, সেটা বলা চলে।

First published: April 25, 2020, 12:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर