PM Narendra Modi : ১৫০০ কোটির 'উপহার' নিয়ে বারাণসীতে নরেন্দ্র মোদি! কোভিড মোকাবিলায় যোগীকে দিলেন দরাজ 'সার্টিফিকেট'...

মোদির উত্তরপ্রদেশ সফর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) আজ বারাণসীতে (Varanasi) ইউপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) এবং রাজ্যপাল আনন্দীবেন প্যাটেলের সংবর্ধনায় পৌঁছন।

  • Share this:

    #বারাণসী : বারাণসীতে একাধিক প্রকল্পের শিলান্যাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi)। এছাড়া 'রুদ্রাক্ষ' কনভেনশন সেন্টারের উদ্বোধন ও হাসপাতাল পরিদর্শন করবেন মোদি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) আজ বারাণসীতে (Varanasi) ইউপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) এবং রাজ্যপাল আনন্দীবেন প্যাটেলের সংবর্ধনায় পৌঁছন। তাঁর প্রথম ভাষণে করোনার দ্বিতীয় ঢেউ (Coronavirus Second Wave) মোকাবিলায় উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকারের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। বারাণসীতে ১,৫০০ কোটির বেশি মূল্যের সড়ক, জল পরিবহন, শিক্ষা, স্বাস্থ্য ও পর্যটন সম্পর্কিত বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন মোদি। উল্ল্যেখ্য, উত্তরপ্রদেশের নির্বাচনের আগেই এটাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রথম গুরুত্বপূর্ণ সফর যোগীরাজ্যে।

    এদিন সকালে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ট্যুইট করে প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন 'বারাণসীর সর্বাত্মক উন্নয়নের জন্য। তিনি লেখেন, “আজ মাননীয় প্রধানমন্ত্রী গঙ্গা নদীর উপর পর্যটন উন্নয়নের জন্য বারাণসী-গাজীপুর মহাসড়কে রো-রো জাহাজ এবং তিন-লেন ফ্লাইওভার ব্রিজের উদ্বোধন করবেন।"

    বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ বারাণসীর লাল বাহাদুর শাস্ত্রী এয়ারপোর্টে পৌঁছন মোদি। এখান থেকে সরাসরি তিনি হাজির হবেন বিএইচইউ আইআইটি স্পোর্টস গ্রাউন্ডের সভাস্থলে। এখানে ২৮০টি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করতে পারেন প্রধানমন্ত্রী। এরপরে 'রুদ্রাক্ষ' কনভেনশন সেন্টার উদ্বোধন করবেন মোদি। জাপান ও ভারত যৌথভাবে এই 'রুদ্রাক্ষ' কনভেনশন সেন্টার তৈরি করেছেন। এই ভবনের হল-ঘরে একসঙ্গে ১২০০ মানুষ বসতে পারবেন। এদিন মোদি, রুদ্রাক্ষ গাছের চারা রোপন করে এই সেন্টারটি উদ্বোধন করতে পারেন বলে জানা গিয়েছে। সিগরা এলাকায় তৈরি এই কনভেনশন সেন্টারটি তৈরি হয়েছে শিবলিঙ্গের আদলে।

    এই কনভেনশন সেন্টার উদ্বোধনের পর বিএইচইউ হাসপাতালে মা এবং শিশু স্বাস্থ্য বিভাগ ঘুরে দেখবেন প্রধানমন্ত্রী। সেখানে চিকিৎসকদের সঙ্গেও করোনার তৃতীয় ঢেউ নিয়ে আলোচনা করতে করতে পারেন তিনি। এরপর বারাণসীর এয়ারপোর্টে এসে ফের দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন মোদি। বারাণসীতে 'রুদ্রাক্ষ'-এর উদ্বোধন ছাড়াও বেশ কয়েকটি প্রকল্পের শিলান্যাস করতে চলেছেন প্রধানমন্ত্রী। মাল্টিলেভেল পার্কিং, তিন লেনের উড়ালপুল, রামেশ্বরে বিশ্রামাগার, ‘জল জীবন মিশন’সহ একাধিক প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

    Published by:Sanjukta Sarkar
    First published: