corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে পুলিশি নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার, সংক্রমণের ভয় উড়িয়ে শহরের রাস্তায় থিক থিকে ভিড়

লকডাউনে পুলিশি নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার, সংক্রমণের ভয় উড়িয়ে শহরের রাস্তায় থিক থিকে ভিড়

কেন্দ্রের নির্দেশে দ্বিতীয় দফায় ৩ মে পর্যন্ত লক ডাউন চলছে। সেই লক ডাউন আরও বাড়বে কিনা সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি কেন্দ্র বা রাজ্যর তরফে। তারই মধ্যে লকডাউন ভেঙে বেরিয়ে পড়ছেন বাসিন্দারা।

  • Share this:

#বর্ধমানঃ লকডাউন না মেনে রাস্তায় বেরিয়ে পড়ছেন বর্ধমানের বাসিন্দারা। রাস্তায় এতো ভিড় যে লক ডাউন চলছে তা বোঝার উপায় নেই। থিক থিকে ভিড় বাজার এলাকাগুলিতে। দেখে মনে হচ্ছে যেন কিছুক্ষণ আগে তুলে নেওয়া হয়েছে লকডাউন। অন্যদিকে লকডাউন কার্যকর রাখতে সক্রিয় পুলিশ। শহরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড় গুলিতে চলছে পুলিশি টহল চলছে। চলছে ধরপাকড়।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলছে লকডাউন। কেন্দ্রের নির্দেশে দ্বিতীয় দফায় ৩ মে পর্যন্ত লকডাউন চলছে। সেই লক ডাউন আরও বাড়বে কিনা বা করোনা মুক্ত এলাকাগুলিতে লকডাউন শিথিল হবে কিনা সে ব্যাপারে এখনও নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি কেন্দ্র বা রাজ্যর তরফে। তার মধ্যেই লকডাউন ভেঙে বেরিয়ে পড়ছেন বর্ধমানের বাসিন্দারা। বর্ধমানের কার্জন গেট, বি সি রোড, রানিগঞ্জ বাজার, বড়বাজার, বীরহাটা, নীলপুর সর্বত্র বাসিন্দাদের থিকথিকে ভিড়। খুলেছে চায়ের দোকান। মিষ্টির দোকানে কচুরি খাওয়া চলছে। কার্জন গেট চত্ত্বরে খুলেছে খাতা পেন, জেরক্সের দোকান। নীলপুর বাজারে জামাকাপড়, হার্ডওয়্যার, স্টেশনারি দোকান রবিবার সন্ধেতেই খুলে গিয়েছিল। পুলিশ অভিযান চালিয়ে সে সব বন্ধ করে দেয়। সোমবার সকাল থেকে আবার যে কে সেই অবস্থা।

প্রশাসন জানিয়েছে, লক ডাউন উঠে যাওয়ার কোনও নির্দেশ নেই। তাই বাসিন্দাদের ঘরে থাকার জন্য বার বার আবেদন জানানো হচ্ছে। বিশেষ জরুরি প্রয়োজন ছাড়া কাউকেই ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। তা সত্ত্বেও অনেকে বেরিয়ে পড়ছেন। অনেকে দোকানও খুলে দিচ্ছে। এদিনও বর্ধমানের প্রাণকেন্দ্র কার্জন গেট, বীরহাটা, গোলাপবাগ মোড়ে ধরপাকড় চালায় পুলিশ। লক ডাউন ভেঙে বিনা প্রয়োজনে রাস্তায় বের  হওয়ার অভিযোগে শতাধিক পুরুষ মহিলাকে আটকও করা হয়। কিন্তু তারপরও বাসিন্দাদের ঘর থেকে বের হওয়ার বিরাম নেই।

Saradindu Ghosh

First published: April 27, 2020, 4:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर