corona virus btn
corona virus btn
Loading

যুদ্ধে পাশে আছি! জীবনের সঞ্চয় থেকে দিলেন ১ লক্ষ টাকা দিলেন বৃদ্ধ

যুদ্ধে পাশে আছি! জীবনের সঞ্চয় থেকে দিলেন ১ লক্ষ টাকা দিলেন বৃদ্ধ
  • Share this:

 VENKATESWAR  LAHIRI

#কলকাতা:  তাঁকে দেখে আরও সবাই এগিয়ে আসুক করোনা যুদ্ধে সামিল হতে। এই ভাবনা থেকেই শহরের এক প্রবীণ নাগরিক এগিয়ে এলেন  অসময়ে মানুষের পাশে দাঁড়াতে। বিন্দুতে বিন্দুতেই তো সিন্ধু তৈরি হয়! তাই শহর কলকাতার মানুষকে মানবতার পথে হাঁটার আবেদন জানিয়ে  তিনিও আজ থেকে সামিল হলেন সেই পথের যাত্রী হয়ে। বয়স  সত্তর। নাম গোপাল সাউ। বাড়ি দক্ষিণ কলকাতার মুদিয়ালিতে। নিজের জীবনের রোজগার তথা সঞ্চয় থেকে এক লক্ষ টাকা দান করলেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।

করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় গঠন করেছেন ওয়েস্ট বেঙ্গল স্টেট এমারজেন্সি রিলিফ ফান্ড। সেই ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দিলেন গোপাল সাউ। করোনা ভাইরাসের সংক্রমণের জেরে তৈরি হওয়া সঙ্কটে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে প্রবীণ নাগরিক গোপালবাবু বললেন, 'কঠিন এই সময়কালে নিরবিচ্ছিন্ন লড়াই করছে গোটা দেশ । সেই লড়াইয়ে রয়েছে আমাদের রাজ্যও। করোনা ভয়াবহতায় মানুষ এখন তীব্র সমস্যায়, আতঙ্কেও। সেই সমস্যা থেকে রাজ্যবাসীকে উদ্ধার করতে মুখ্যমন্ত্রী লড়াই করছেন। তাই তাঁর পাশে দাঁড়ানো এই মুহূর্তে আমার  কর্তব্য মনে করেছি। তাই মুখ্যমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে এই অনুদান। আমি চাই আমার মত আরও অনেকেই এই কঠিন সময়ে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে করোনা যুদ্ধে অংশ নিক'।করোনার থাবা বিশ্বজুড়ে।

গোটা বিশ্বেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশ তথা রাজ্যে ছড়াচ্ছে করোনার জাল। বাড়ছে মৃত্যুর সংখ্যাও।  সতর্ক রাজ্য স্বাস্থ্য দফতরও। সংক্রমণ মোকাবিলায় একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য ও কেন্দ্র। করোনা সংক্রমণ ঠেকাতে একাধিক রিলিফ ফান্ডে অনুদান দিচ্ছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষজন । মারণ ভাইরাস COVID-19-র মোকাবিলায় রাজ্য ও কেন্দ্র সরকারকে সাহায্য করতে প্রতিদিনই বহু মানুষ এগিয়ে আসছেন।করোনা মোকাবিলায় দেশজুড়ে চলচ্চিত্র, ক্রীড়া তারকা সহ  সমাজের নানা স্তরের মানুষজন ইতিমধ্যেই আর্থিক অনুদান দিয়েছেন ৷

এবার এই কাজে এগিয়ে এলেন কলকাতা শহরের একজন প্রবীণ নাগরিক। রবিবার করোনা মোকাবিলায় টালিগঞ্জ থানার পুলিশ অফিসার দের মাধ্যমে মুখ্যমন্ত্রীর গঠিত এমারজেন্সি রিলিফ ফান্ডে  এক লক্ষ টাকার চেক দিলেন  গোপাল সাউ। তাঁর কথায়,  ' আমার মত গোটা দেশের মানুষ লড়াই করছে করোনা ভাইরাসের সঙ্গে। মানুষকে এই ভাইরাস থেকে বাঁচানোর জন্য সরকার দেশবাসীকে ২১ দিনের জন্য গৃহবন্দি করেছেন। দেশজুড়ে চলছে লকডাউন। আমাদের রাজ্যেও একই ছবি। কিন্তু তারপরেও করোনা মোকাবিলা কতটা সম্ভব তা নিয়ে উত্তর দেবে সময়। তবে এই ভাইরাস মোকাবিলা করতে প্রচুর অর্থের প্রয়োজন। সেই কারণেই  রাজ্যের মানুষের কাছে একজন সাধারণ নাগরিক হিসেবে আমার আবেদন, করোনা লড়াইয়ে সকলেরই  আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া'। এই কলকাতা শহরেই ছোট থেকে বড় হয়েছেন। নানান সঙ্কটের দিন খুব কাছ থেকে দেখেছেন। তবে এবারের সঙ্কট ব্যতিক্রমী। আজ নিজেদের স্বার্থে সমাজের পাশে দাঁড়াতে হবে। বললেন গোপাল সাউ।

First published: March 29, 2020, 8:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर