corona virus btn
corona virus btn
Loading

দেশে উড়ান চালু হতেই বেশ কয়েকজন যাত্রী করোনা আক্রান্ত, চিন্তা বাড়াচ্ছে বিমানসংস্থাগুলির

দেশে উড়ান চালু হতেই বেশ কয়েকজন যাত্রী করোনা আক্রান্ত, চিন্তা বাড়াচ্ছে বিমানসংস্থাগুলির
Representational Image

দেশের মধ্যে বিমান পরিবহণ চালু হতেই পর পর যাত্রীরা কোভিডে আক্রান্ত হওয়ায় ফাঁপড়ে পড়েছে এয়ারলাইন্সগুলি।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা আতঙ্কের জেরে বিমান চালাতে পারছিল না বিমান সংস্থাগুলি। এবার দেশের মধ্যে বিমান পরিবহণ চালু হতেই পর পর যাত্রীরা কোভিডে আক্রান্ত হওয়ায় ফাঁপড়ে পড়েছে এয়ারলাইন্সগুলি।

দেশে ডোমেস্টিক উড়ান পুনরায় চালু হওয়ার পর  ইন্ডিগোর অন্তত ১২ জন যাত্রী ইতিমধ্যেই কোভিডে আক্রান্ত হয়েছে। এখানেই শেষ নয়, ইন্ডিগোর গুরগাঁওয়ের সদর দফতরেও দু'জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। বিমানসংস্থার গুরগাঁওয়ের অফিস স্যানিটাইজ করা হচ্ছে। যদিও ইন্ডিগোর এক অফিসারের কথায়, "এর মধ্যেও সুখবর, আমাদের সংস্থার কোনও পাইলট বা ক্রু মেম্বারের এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার খবর নেই।"

কোভিডে আক্রান্ত হয়ে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে এয়ার ইন্ডিয়ার এক অবসরপ্রাপ্ত পাইলটেরও। ৫৮ বছরের প্রাক্তন এয়ার ইন্ডিয়ার ওই পাইলট কিছুদিন আগেই অবসর নেন। বেশ কিছুদিন ধরেই তিনি কোভিডে আক্রান্ত হয়ে ভুগছিলেন। গত শুক্রবার রাতে তাঁর মৃত্যু হয়।

এ ছাড়া, ভিস্তারা সংস্থার দুই পাইলট নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এয়ার ভিস্তারা সূত্রে খবর, গুরগাঁওয়ের অ্যাকাডেমিতে তাঁরা প্রশিক্ষণরত ছিলেন। তার দিন দুইয়েক আগে কলকাতার দু'জন পাইলট এবং তিন জন এয়ার হোস্টেসের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। ওই পাঁচ জনকেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। কলকাতা বিমানবন্দরের এক আধিকারিক বলেন, "আমরা এ ব্যাপারে কোনও রকম ঝুঁকি নিচ্ছি না। বিমানবন্দরে সব রকম নিরাপত্তা ও সুরক্ষা বিধি মেনে চলা হচ্ছে।"

Shalini Datta

Published by: Siddhartha Sarkar
First published: June 9, 2020, 10:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर