করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

কোনও রোগীকে ফেরানো যাবে না, রাজ্যের হাসপাতালগুলিকে কড়া নির্দেশ মুখ্যসচিবের

কোনও রোগীকে ফেরানো যাবে না, রাজ্যের হাসপাতালগুলিকে কড়া নির্দেশ মুখ্যসচিবের

রাজ্যে এখনও করোনা আক্রান্তের সংখ্যা ৩৮৫। এখনও পর্যন্ত ১৮ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

  • Share this:

#‌কলকাতা:‌ করোনা মোকাবিলায় এখন স্বাস্থ্যই প্রশাসনের মূল ভর কেন্দ্র। তাই গণস্বাস্থ্য ব্যবস্থায় কোনও খামতি রাখতে চাইছে না রাজ্য সরকার। শুক্রবার সাংবাদিক বৈঠকে একবার মুখ্যসচিব রাজীব সিনহা বলেছিলেন, সরকার অনেক জায়গা থেকে অভিযোগ পাচ্ছে যে অনেক হাসপাতাল সাধারণ রোগীকেও ফিরিয়ে দিচ্ছে। তাঁদের করোনা হয়নি, এমন সার্টিফিকেট আনলে তবে ভর্তি করা হবে বলে ‌শর্ত দিচ্ছে। সেই নিয়েই উদ্বিগ্ন প্রশাসন স্পষ্ট করে দিয়েছে, এমনটা করা চলবে না।

হাসপাতালগুলিকে মুখ্যসচিবের স্পষ্ট নির্দেশ, কোনও রোগীকে ফেরানো যাবে না। তার প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা করতে হবে। আর যদি রেফার করা হয়, তাহলে অ্যাম্বুলেন্স দিতে হবে। হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়া অন্যায়। এছাড়াও অনেকেই অভিযোগ তুলেছিলেন যে করোনা আইসোলেশন ওয়ার্ডগুলিতে মৃতদেহ পড়ে থাকছে দীর্ঘক্ষণ। সেই বিষয়েও স্পষ্ট নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। তিনি বলেছেন, দ্রুত ওয়ার্ড থেকে মৃতদেহ সরাতে হবে। যেভাব খুশি ফেলে রাখা যাবে না।

এছাড়াও রাজ্যের স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার বিষয়েও এদিন কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। তিনি বলেছেন, প্রত্যেক চিকিৎসকের জন্য সেফটি গিয়ার আবশ্যক। তাঁদের এটি ব্যবহার করতেই হবে। এছাড়া, নিয়মিত হাসপাতাল স্যানিটাইজ করতে হবে বলেও জানিয়েছেন মুখ্যসচিব।

রাজ্যে এখনও করোনা আক্রান্তের সংখ্যা ৩৮৫। এখনও পর্যন্ত ১৮ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এছাড়া ৩৯ জন করোনা পজিটিভ হলেও তাঁদের মৃত্যু হয়েছে অন্য কারণে। শুক্রবার একথা জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব।

Published by: Uddalak Bhattacharya
First published: April 25, 2020, 12:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर