আজ মধ্যরাত থেকে ভারতে বন্ধ সব উড়ান, চালু থাকবে পণ্যবাহী বিমান

আজ মধ্যরাত থেকে ভারতে বন্ধ সব উড়ান, চালু থাকবে পণ্যবাহী বিমান
Representational Image

রেল বন্ধ। সড়কপথে লকডাউন। করোনার কারণে আন্তর্জাতিক উড়ানের পর এবার অভ্যন্তরীণ উড়ানও বন্ধ হচ্ছে।

  • Share this:

#নয়াদিল্লি: রেলের পর এবার বন্ধ হচ্ছে অভ্যন্তরীণ উড়ানও। মঙ্গলবার মাঝরাত থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকছে সব অভ্যন্তরীণ উড়ান। তবে পণ্যবাহী বা কার্গো উড়ান চলাচলে কোনও বিধিনিষেধ নেই।

রেল বন্ধ। সড়কপথে লকডাউন। করোনার কারণে আন্তর্জাতিক উড়ানের পর এবার অভ্যন্তরীণ উড়ানও বন্ধ হচ্ছে। উড়ান বন্ধ করতে সোমবার সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই অভ্যন্তরীণ উড়ান বন্ধ করতে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের বিজ্ঞপ্তি।

বন্ধ অভ্যন্তরীণ উড়ান

- মঙ্গলবার রাত ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে অভ্যন্তরীণ উড়ান (৩১ মার্চ পর্যন্ত) - মঙ্গলবার রাত ১২টার আগেই সব উড়ান শেষ করার পরিকল্পনা করতে হবে বিমান সংস্থাগুলিকে - তবে পণ্যবাহী বা কার্গো উড়ান চলাচল চালুই থাকবে

রবিবার থেকেই দেশে আন্তর্জাতিক উড়ান বন্ধ হয়েছে। কিন্তু অভ্যন্তরীণ উড়ান চালু থাকায় দেশের একপ্রান্ত থেকে আরেকপ্রান্তে যাওয়ার রাস্তা খোলাই রয়েছে। ফলে লকডাউন বা কার্ফু ঘোষণা করেও পুরোপুরি কার্যকর করতে পারছিল না রাজ্য সরকারগুলি। এই পরিস্থিতিতে সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মুখ্যমন্ত্রী চিঠিতে প্রধানমন্ত্রীকে লেখেন-

মাননীয় প্রধানমন্ত্রী,

পুরো দেশ করোনার কোপে। কেন্দ্র-রাজ্য একাধিক পদক্ষেপ করছে। আমরা একসঙ্গে COVID -19 এর বিরুদ্ধে লড়ছি। পশ্চিমবঙ্গ সরকার করোনা সংক্রমণ আটকাতে একাধিক পদক্ষেপ করেছে। রাজ্যে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আন্তঃরাজ্য গণপরিবহণ, রেল, মেট্রো বন্ধ। আমরা দেখছি এখনও কেন্দ্র দেশের মধ্যে বিমান চলাচল বন্ধ করেনি। তাতে গুরুতর বিধি ভাঙা হচ্ছে। রাজ্যে আসা সব বিমান চলাচল অবিলম্বে বন্ধের অনুরোধ করছি। তার ফলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা কমানো যাবে।

- মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী

ইতিমধ্যেই যাঁরা মঙ্গলবার মাঝরাতের পরের টিকিট কেটে ফেলেছেন তাঁদের টিকিটের টাকা ফেরত দেবে বিমান সংস্থাগুলি।

First published: March 24, 2020, 9:00 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर