• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • Mumbai Coronavirus Death: রেকর্ড, গত ২৪ ঘণ্টায় মুম্বইতে একজনও করোনা রোগীর মৃত্যু হয়নি!

Mumbai Coronavirus Death: রেকর্ড, গত ২৪ ঘণ্টায় মুম্বইতে একজনও করোনা রোগীর মৃত্যু হয়নি!

রেকর্ড, গত ২৪ ঘণ্টায় মুম্বইতে একজনও করোনা রোগীর মৃত্যু হয়নি!

রেকর্ড, গত ২৪ ঘণ্টায় মুম্বইতে একজনও করোনা রোগীর মৃত্যু হয়নি!

২০২০-র ২৬ মার্চের পর এই প্রথম (Mumbai Coronavirus Death)।

  • Share this:

    #মুম্বই: ভারতে করোনাভাইরাসের থাবা বসার পর থেকে এই প্রথম (Mumbai Coronavirus Death)। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ রবিবারের স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, মুম্বইতে একজনও করোনা রোগীর মৃত্যু হয়নি (Mumbai Coronavirus Death)। মুম্বইয়ের সিভিক কমিশনার ইকবাল চাহাল এ নিয়ে ট্যুইটও করেছেন। তিনি জানিয়েছেন, শহরে একজনেরও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর খবর নেই গত ২৪ ঘণ্টায়। তাঁর কথায়, 'এটা মুম্বইয়ের সকলের জন্য দারুণ খবর'। ২০২০-র ২৬ মার্চের পর এই প্রথম (Mumbai Coronavirus Death)।

    গত বছর দেশে করোনা আছড়ে পড়ার পর থেকে এই প্রথম বার বাণিজ্যনগরীতে গত ২৪ ঘণ্টায় এক জনও কোভিড রোগীর মৃত্যু হয়নি। অতিমারি পর্ব শুরু হওয়ার পর থেকে দৈনিক সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে তালিকায় শীর্ষে ছিল মহারাষ্ট্রের রাজধানী মুম্বই। সেখান থেকে এই প্রথম বার মৃত্যু কমে শূন্যে হল মুম্বইতে। মুম্বইতে রবিবার নতুন করে ৩৬৭ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণের হারও কমে হয়েছে ১.২৭ শতাংশ। বাণিজ্যনগরীতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৫ হাজার ৩০ এবং সুস্থতার বেড়ে হয়েছে ৯৭ শতাংশ।

    গত ২৪ ঘণ্টায় মুম্বইতে কোভিড পরীক্ষা হয়েছে প্রায় ২৮ হাজার ৬০০ জনের। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ওই শহরে বর্তমানে কোনও কন্টেনমেন্ট জোন নেই। তবে আগে থেকেই সিল করা আছে ৫০টি বাড়ি। এখনও পর্যন্ত মুম্বইয়ে কোভিডে মোট আক্রান্ত হয়েছেন ৭ লক্ষ ৫০ হাজার ৮০৮ জন। কোভিডে প্রাণ গিয়েছে মোট ১৬ হাজার ১৮০ জনের। রবিবার ৩৬৭ জন করোনা পজিটিভের খোঁজ পাওয়া গিয়েছে। একদিনে সুস্থ হয়েছেন ৫১৮ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছে ৭,২৭,০৮৪ জন।

    মুম্বইতে প্রথম করোনা পজিটিভের খোঁজ মিলেছিল ১১ মার্চ, ২০২০ সালে। এবং প্রথম মৃত্যু হয়েছিল ১৭ মার্চ, ২০২০। দ্বিতীয় ঢেউয়ের সময় করোনা আক্রান্তের নিরিখে দেশজুড়ে রেকর্ড ছিল মুম্বইয়ের। একদিনে প্রায় ১১ হাজার ১৬৩ জন ধরা পড়েছিলেন। ১ মে একদিনে ৯০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছিল শহরে। এটাই সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল মুম্বইতে। এদিন আদিত্য ঠাকরে ট্যুইট করে মুম্বইবাসীর সঙ্গে এই সুখবর ভাগ করেছেন।

    আরও পড়ুন: করোনাগ্রাফে পুজোর ভিড়ের ছায়া? একদিনে আক্রান্ত বাড়ল ৪১%, বাড়ছে মৃতের সংখ্যাও...

    Published by:Raima Chakraborty
    First published: